শুক্রবার, মে ১৭, ২০২৪
প্রচ্ছদআরো খবর......নারায়ণগঞ্জ এসপির সিদ্দিক অপহরণ প্রসঙ্গে ব্রিফিং

নারায়ণগঞ্জ এসপির সিদ্দিক অপহরণ প্রসঙ্গে ব্রিফিং

ষ্টাফ  রিপোর্টার  (বিডিসময়২৪ডটকম)

বেলা’র নির্বাহী সৈয়দা রিজওয়ানা হাসানের স্বামী আবু বকর সিদ্দিককে উদ্ধারের পর নারায়ণগঞ্জ জেলা আদালতে নেওয়ার আগে সাংবাদিকদের সঙ্গে কথা বলেছেন জেলা পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম।  শুক্রবার সকাল ১১টায় নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপারের কার্যালয়ে এ সংবাদ সম্মেলন করেন তিনি। পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম বলেন, যারা তাকে (আবু বকর সিদ্দিক) অপহরণ করেছে, তারা অত্যন্ত অভিজ্ঞ। নিখুঁত পরিকল্পনা করে তাকে নিয়েছে।

তিনি জানান, এ বিষয়ে ১৬ এপ্রিল ফতুল্লা থানায় একটা অপহরণ মামলা হয়েছে। এজন্য আবু বকর সিদ্দিককে আদালতে নেওয়া হবে। সেখানে ম্যাজিস্ট্রেটের মুখোমুখি হবেন তিনি। তারপর তাকে হামীম ফ্যাশনে নিয়ে যাওয়া হবে। সেখান থেকে সব ফরমাল (আনুষ্ঠানিক) কাজ শেষে তাকে পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

সাংবাদিকের প্রশ্নের জবাবে পুলিশ সুপার বলেন, ঘটনার যেটুকু প্রকাশিত হয়েছে, এ থেকে অনেক কিছুই পাওয়া যায়। এ নিয়ে নিয়মতান্ত্রিক তদন্ত চলবে। মোটিভ বলা যায় না। কয়েকটা মোটিভকে মাথায় রেখে তদন্ত করা হবে। ধারণাগুলো তদন্তের স্বার্থে বলা যাবে না। তিনি বলেন, বৃহস্পতিবার গভীর রাতে সিএনজিচালিত অটোরিকশা করে ধানমণ্ডি হয়ে বাসায় যাচ্ছিলেন আবু বকর সিদ্দিক। ধানমণ্ডি থানার একজন কনস্টেবল তার অটোরিকশার গতিরোধ করে।

পরিচয় জানতে পেরে কনেস্টবল আমাকে ফোন করে জানান। তার সঙ্গে কথা বলে তাকে ধানমণ্ডি থানায় যেতে বলি। আমরাও সেখানে যাই। সেখানে তিনি তার অপহরণের বিষয়ে বর্ণনা দিয়েছেন। তিনি আমাদের জানিয়েছেন, চারপাশের কথাগুলো শুনেছেন, চোখে দেখেননি। তাকে সর্বশেষ চোখ বাঁধা অবস্থায় মিরপুরের আনসার ক্যাম্পে ৩০০ টাকা হাতে দিয়ে ছেড়ে দেয় অপহরণকারীরা। তিনি নিজে অটোরিকশায় করে বাসায় যাওয়ার পথে পুলিশের কাছে নিজের পরিচয় দেন।

এর আগে সকাল সাড়ে ১১টায় আবু বকর সিদ্দিক নারায়ণগঞ্জে পৌঁছেছেন। তাঁর সঙ্গে স্ত্রী পরিবেশ আইনবিদ সমিতির (বেলা) প্রধান নির্বাহী সৈয়দা রিজওয়ানা হাসানও রয়েছেন। শুক্রবার ১৬৪ ধারায় জবানবন্দি নেওয়ার জন্য সকাল সাড়ে ১০টার দিকে সেন্ট্রাল রোডের বাসা থেকে পুলিশের একটি পিকআপ ভ্যান আবু বকরকে নিয়ে নারায়ণগঞ্জে পৌঁছায়। সেখানে তাঁকে জেলা পুলিশ সুপারের কার্যালয়ে নেওয়া হয়েছে। এখান থেকে তাঁকে আদালতে নিয়ে যাওয়া হবে।

এর আগে গতকাল বৃহস্পতিবার মধ্যরাতে মিরপুরের আনসার ক্যাম্প এলাকায় তাঁকে নামিয়ে দিয়ে যায় অপহরণকারীরা। এ সময় তাঁর চোখ গামছা দিয়ে বাঁধা ছিল। দীর্ঘ সময় গামছা বেঁধে রাখার কারণে তাঁর নাকের ওপরে কালসিটে দাগ পড়ে গেছে। তাঁর পোশাক কিছুটা ছেঁড়া ছিল। ফতুল্লা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আক্তার হোসেন বলেন, আজ সকালে আইনি প্রক্রিয়া সম্পন্ন করার জন্য আবু বকর সিদ্দিককে নারায়ণগঞ্জ আদালতে নিয়ে যাওয়া হবে।

আরও পড়ুন

সর্বশেষ