রবিবার, এপ্রিল ২৮, ২০২৪
প্রচ্ছদআরো খবর......সাদার্ন ইউনিভার্সিটি’তে বৈশাখি রঙের দোলা

সাদার্ন ইউনিভার্সিটি’তে বৈশাখি রঙের দোলা

চট্টগ্রাম অফিস (বিডি সময় ২৪ ডটকম)

অতীতের সব জীর্ণতাকে মুছে পেলে, সব দুঃখ-কষ্ট-হতাশাকে ভুলে গিয়ে সুন্দর শুদ্ধ আগামীর প্রত্যাশার মধ্য দিয়ে সাদার্ন ইউনিভার্সিটি বরণ করে নিল বাংলা নববর্ষ ১৪২১ কে। বছরের প্রথম সুর্যোদয়ের সাথে সাথে আনন্দ কোলাহল আর উৎসবে মেতে উঠে পুরো ইউনিভার্সিটি প্রাঙ্গণ।

সকাল থেকেই গোটা ইউনিভার্সিটি প্রাঙ্গন জুড়ে সাজসাজ রব। দিনটা ছিলো অন্যান্য দিনের চেয়ে একেবারে আলাদা। বাসন্তি রংয়ের বাহারি শাড়ি আর খোঁপা ছড়ানো বেলি ফুলের মালা আর পাজামা পাঞ্জাবিতে তরুণ-তরুণীরা যেন চিরচেনা বাঙালিত্বকে নিজের মধ্যে বরণ করে নিয়েছে। সবার কন্ঠে গলা ছড়ানো গান ‘এসো হে বৈশাখ এসো এসো কিংবা আজ দুঃখ ভোলার দিন, আজ মন হবে যে রঙিন’। সবারই এক কথা আজ সব দুঃখ সব গ্লানি সব না পাওয়ার যন্ত্রণা মুছে যাক। আজ থেকে শুরু হোক নতুন দিনের, নতুন স্বপ্নের, নতুন গানের।

বর্ষকে বরণ করে নিতে ইউনিভার্সিটি প্রাঙ্গণে আয়োজন করা হয় মেলা, গান, নাচ, আবৃত্তি, ফ্যাশন শো সহ হরেক রকম উৎসব।

সকালে সাড়ে ৮ টায় শুরু হয় বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা। এতে অংশ নেন সাদার্ন ইউনিভার্সিটি ট্রাস্ট চেয়ারম্যান ও বিশিষ্ট শিল্পপতি আলহাজ খলিলুর রহমান, প্রতিষ্ঠাতা এবং ট্রেজারার জনাব সরওয়ার জাহান, উপ-উপচার্য প্রফেসর ডা. শরীফুজ্জান, ব্যবসা প্রশাসন বিভাগের ডিন প্রফেসর ড. আব্দুল মোক্তাদীর, ব্যবসা প্রশাসন বিভাগের প্রধান ইসরাত জাহান, রেজিস্ট্রার ড. মন্তাজুল ইসলাম চৌধুরী, প্রফেসর হাসিনা জাকারিয়া সহ বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক, কর্মকর্তা-কর্মচারি এবং ছাত্র-ছাত্রীবৃন্দ। ঢাক ঢোল আর খোল করতালের তালে তালে আর বর্ণিল মুখোশপরা ছাত্র-ছাত্রীদের নাচ গানের ছন্দে ছন্দে শোভাযাত্রা এক বর্ণিল রঙে রঙিন হয়ে উঠে।

মেলায় বিভিন্ন বিভাগের ছাত্র-ছাত্রীদের ব্যবস্থাপনায় ১৫টি স্টল অংশ নেয়। এই স্টলগুলোতে স্থান পায় গ্রাম বাংলার ঐতিহ্যবাহি বিভিন্ন খাবার ও পণ্যসামগ্রী। এর মধ্যে উল্লেখযোগ্য পান্তা-ইলিশ, হরেক রকমের গ্রামীণ পিঠা, মাটি ও বেতের তৈজষপত্র।

সবশেষে শোষণহীন, ক্ষুধা, দারিদ্রমুক্ত এবং সন্ত্রাসমুক্ত এক সুখী সমৃদ্ধ আগামীর প্রত্যাশা নিয়ে বর্ষবরণ অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন প্রতিষ্ঠাতা এবং ট্রেজারার সরওয়ার জাহান।

অনুষ্ঠানটির সার্বিক তত্তাবধানে ছিলেন বিশ্ববিদ্যালয়ের সহকারি অধ্যাপক জনাব ড. সৌরভ সাখাওয়াত।

আরও পড়ুন

সর্বশেষ