রবিবার, এপ্রিল ২৮, ২০২৪
প্রচ্ছদজাতীয়রাবিতে গুলিবিদ্ধ হয়ে ছাত্রলীগ নেতা নিহত

রাবিতে গুলিবিদ্ধ হয়ে ছাত্রলীগ নেতা নিহত

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) সোহরাওয়ার্দী হল ছাত্রলীগের সাবেক যুগ্ম সম্পাদক রুস্তম আলী আকন্দ (২৪) গুলিবিদ্ধ হয়ে নিহত হয়েছেন। শুক্রবার দুপুর সোয়া ১টার দিকে এ ঘটনা ঘটে। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী।

ওই হলের শিক্ষার্থী রফিকুল ইসলাম জানান, দুপুর সোয়া ১টার দিকে হলের ২৩০ নম্বর রুমে গুলির শব্দ শুনে অন্য রুমের ছাত্ররা সেখানে ছুঁটে গিয়ে রুস্তম আলীকে গুলিবিদ্ধ অবস্থায় দেখতে পায়।

এসময় দ্রুত তাকে উদ্ধার করে দুপুর দেড়টার দিকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের জরুরি বিভাগে নেওয়ার পর দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। তার বুকের ডান দিকে গুলিটি লেগেছে বলে হাসপাতাল সূত্রে জানা গেছে।

হলের আবাসিক কয়েকজন শিক্ষার্থী জানায়, তার নিজের গুলি নিজের শরীরে লেগেছে। তবে ছাত্রলীগ দাবি করেছে শিবিরের কেউ এসে গুলি করে পালিয়ে গেছে।

এদিকে, রামেক হাসপাতালে রুস্তমের সঙ্গে থাকা ছাত্রলীগ কর্মীরা দাবি করেছেন শিবিরের কেউ হলে গিয়ে গুলি করে গেছে। তবে এঘটনার পর কাউকে পালিয়ে যেতে দেখেনি হলের কেউই।

নাম প্রকাশে অনিচ্ছুক রুস্তমের এক বন্ধু জানান, কয়েকদিন পর ছাত্রলীগের সোহরাওয়ার্দী হল কমিটি হওয়ার কথা। রুস্তম সভাপতি প্রার্থী। এনিয়ে দ্বন্দ্বের কারণে তাকে গুলি করা হতে পারে।

রাবি ছাত্রলীগের সভাপতি মিজানুর রহমান রানা দবি করে বলেন, শিবিরের কেউ গিয়ে তাকে গুলি করে গেছে। এটা কোনো অর্ন্তদ্বন্দ্ব বা নিজের গুলি নিজের গায়ে লাগার ঘটনা নয়।

রাজশাহীর মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এবিএম রেজাউল করিম জানান, লাশ বর্তমানে হাসপাতালের শবাগারে রাখা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের পরিস্থিতি শান্ত থাকলেও অপ্রীতিকর ঘটনা এড়াতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

রাজশাহীর মতিহার থানার জোনের সহকারী পুলিশ কমিশনার নূরুল ইসলাম জানান, কে বা কারা গুলি করেছে সে বিষয়টি এখনও নিশ্চিত হওয়া যায়নি। তবে পুলিশ বিষয়টি গুরুত্বের সঙ্গে তদন্ত করে দেখছে।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রক্টর চৌধুরী সারওয়ার জাহান জানান, ঘটনাটি দুঃখজনক। বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের পক্ষ থেকেও ঘটনাটির যাচাই বাছাই চলছে। তবে দোষী যেই হোক আইনের মাধ্যমে তার শাস্তি নিশ্চিত করা হবে বলে জানান তিনি।

আরও পড়ুন

সর্বশেষ