সোমবার, এপ্রিল ২২, ২০২৪
প্রচ্ছদখেলার সময়১৭১ রানের লক্ষ্যে নেমেও জয় পেতে ওয়েস্ট ইন্ডিজের কপালে দুশ্চিন্তার ছাপ পড়েছিল

১৭১ রানের লক্ষ্যে নেমেও জয় পেতে ওয়েস্ট ইন্ডিজের কপালে দুশ্চিন্তার ছাপ পড়েছিল

west-indiesউদ্বোধনী ম্যাচের মতো চ্যাম্পিয়ন্স ট্রফির দ্বিতীয় ম্যাচে রানের বন্যা বইল না। পাকিস্তানের ছুঁড়ে দেওয়া ১৭১ রানের লক্ষ্যে নেমেও জয় পেতে ওয়েস্ট ইন্ডিজের কপালে দুশ্চিন্তার ছাপ পড়েছিল। শেষদিকে জমে যাওয়া এই ম্যাচে দুই উইকেটে জিতেছে ক্যারিবীয়রা।

পাকিস্তান: ১৭০/১০ (৪৮ ওভার)
ওয়েস্ট ইন্ডিজ: ১৭২/৮ (৪০.৪ ওভার)
ফল: ওয়েস্ট ইন্ডিজ ২ ‍উইকেটে জয়ী

টসে হেরে ব্যাট করতে নেমে কেমার রোচ ও সুনীল নারিনের বোলিংয়ে দিশেহারা হয়ে পড়ে পাকিস্তান। কিন্তু মিসবাহ উল হকের অধিনায়কোচিত ইনিংসের সুবাদে মোটামুটি একটি সংগ্রহ দাঁড় করায় তারা। দলের সংগ্রহে ৫০ রানে আরেকটি গুরুত্বপূর্ণ অবদান রাখেন ওপেনার নাসির জামশেদ।

১২৭ বলে পাঁচটি বাউন্ডারি ও তিনটি ওভার বাউন্ডারিতে হার না মানা ৯৬ রান করেন মিসবাহ। রোচ ও নারিন সমান তিনটি করে উইকেট দখল করেন।

সহজ লক্ষ্যে নেমেও শঙ্কায় পড়ে ক্যারিবীয়রা। মোহাম্মদ ইরফান ও ওয়াহাব রিয়াজের বোলিং তোপের পাশাপাশি সাঈদ আজমলের ঘূর্ণিতে দলীয় ১৩৭ রানে ছয় উইকেট হারিয়ে ফেলে তারা। আরও ২৮ রান যোগ করতে গিয়ে দুই উইকেট খোঁয়ালে ম্যাচে উত্তেজনা ফিরে আসে।

শঙ্কা কাটিয়ে দিনেশ রামদিন ও কেমার রোচের জুটিতে জয় তুলে নেয় ওয়েস্ট ইন্ডিজ। দলের জয়ে গুরুত্বপূর্ণ অবদান রাখে ক্রিস গেইলের ৩৯, মারলন স্যামুয়েলস ও কাইরন পোলার্ডের সমান ৩০ রানের ইনিংস।

ইরফান পাকিস্তানের পক্ষে সবচেয়ে বেশি তিন উইকেট পেয়েছেন। দুটি করে দখল করেন ওয়াহাব ও আজমল।

ম্যাচসেরা হয়েছেন ক্যারিবীয় ডানহাতি পেসার রোচ।

আরও পড়ুন

সর্বশেষ