রবিবার, মে ৫, ২০২৪
প্রচ্ছদআরো খবর...... সব নির্বাচন দলীয়ভাবে করা উচিত : জয়

সব নির্বাচন দলীয়ভাবে করা উচিত : জয়

ষ্টাফ  রিপোর্টার  (বিডিসময়২৪ডটকম)

বিদ্যমান উপজেলা আইন বাতিল করে সব নির্বাচন দলীয়ভাবে করা উচিত বলে অভিমত ব্যক্ত করেছেন প্রধানমন্ত্রীপুত্র সজীব ওয়াজেদ জয়। সোমবার সকাল ১০টা ২৫ মিনিটে রংপুরের পীরগঞ্জ উপজেলার ফতেহপুর গ্রামে স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত এক কর্মীসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ অভিমত তুলে ধরেন। দশ মিনিটের বক্তব্য শেষ হয়ে ১০টা ৩৫ মিনিটে।

জয় বলেন, উপজেলা নির্বাচনে আওয়ামী লীগের ফলাফল এমন হওয়ার আরেকটি কারণ ঐতিহাসিক ‘স্বৈরাচার’। স্বৈরাচারীরা উপজেলা নির্বাচন নির্দলীয় করেছে। অথচ উপজেলা নির্বাচনের ফলাফল হিসেব করা হয় আওয়ামী লীগ, বিএনপি কে কয়টিতে জয়লাভ করেছে তার ভিত্তিতে। এমনকি নির্দলীয় নির্বাচনের সুযোগে আদালতের রায়ে নিষিদ্ধ জামায়াতও নির্বাচন করা সুযোগ পাচ্ছে। এটা লজ্জার।

জয়ের প্রশ্ন: ‘এ নির্বাচন কিভাবে নির্দলীয় হয়?’

জয় আরও বলেন, ইউরোপ, আমেরিকা, কানাডা, ভারতসহ কোথাও কোনো নির্দলীয় নির্বাচন নেই। তাই স্বৈরাচারীদের আইন বাতিল করে আমাদের দলীয়ভাবে নির্বাচন করার দিকে ফিরে যাওয়া উচিত। সব নির্বাচন দলীয়ভাবে হওয়া উচিত। উপজেলা নির্বাচনে আমরা ভোট বেশি পেয়েছি। তবে অনেক কারণে বিভিন্ন উপজেলায় আমরা জয়ী হই নি। আওয়ামী লীগ ঐক্যবদ্ধভাবে দাঁড়ালে কেউ দাঁড়াতে পারবে না।

মা ছোট বেলায় বলেছিলেন, তোমরা বঙ্গবন্ধুর নাতি; কোনোদিন এমন কিছু করবে না যাতে নানার বদনাম হয়। আমরা সেকথা মনে রেখেছি। আমার বাবার মতো পড়াশোনা করেছি। কোনোদিন দুর্নীতি, সন্ত্রাসে জড়াই নি।

সজীব ওয়াজেদ জয় বলেন, এলাকার মানুষ বারবার আমাকে নির্বাচন করতে বলেছিলেন। আমার মা-ও বলেছিলেন নির্বাচন করো, মন্ত্রী বানিয়ে দেবে। আমি বলেছি, দেশের মানুষের জন্য কাজ করতে চাই। ক্ষমতা, পদ, নির্বাচন পরে পাওয়া যাবে।

নেতাকর্মীদের উদ্দেশ্যে জয় বলেন, আমি যেমন পদ-মন্ত্রীত্ব না নিয়ে কাজ করছি আপনারাও পদবির দিকে না তাকিযে কাজ করুন। পীরগঞ্জের ১৫টি ইউনিয়নে সেভাবে কাজ করুন। আমরা ভালো কাজ করলে মানুষ আওয়ামী লীগকে ভোট দেবে। আওয়াগী লীগ ক্ষমতায় থাকবে। আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে দেশের মঙ্গল হবে।

পীরগঞ্জবাসীকে উদ্দেশ্য করে জয় বলেন, আমি ও আমার মা আপনাদের যেসব কথা দিয়েছিলাম তা পূরণ করেছি। আগামীতে পীরগঞ্জের প্রতিটি গ্রামে বিদ্যুৎত দেবো, উত্তরাঞ্চলে গ্যাস এনে দেবো। আমি আবার আসবো। পীরগঞ্জের জন্য বক্তিগতভাবে কাজ করবো। আগামীতে দেশকে এগিয়ে নেওয়ার পাশাপাশি বঙ্গবন্ধুর ‘সোনারবাংলা’ গড়ে তোলার কথা বলেন জয়।

পীরগঞ্জ আওয়ামী লীগের সভাপতি মোতাহারুল হক বাবলুর সভাপতিত্বে কর্মীসভায় আরও বক্তব্য রাখেন বিদ্যুৎ, জ্বালানি ও খণিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু, ডাক-টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ, জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম, আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য এসএম কামাল প্রমুখ।

আরও পড়ুন

সর্বশেষ