বুধবার, মে ২২, ২০২৪
প্রচ্ছদজাতীয়আল-কায়েদা বাংলাদেশে ‘জিহাদের’ ডাক দিলো

আল-কায়েদা বাংলাদেশে ‘জিহাদের’ ডাক দিলো

আল কায়েদা প্রধান আয়মান আল-জাওয়াহিরি এক অডিও বার্তায় বলেছেন, বাংলাদেশের মুসলিম ভাইয়েরা, ইসলামের বিরুদ্ধে যারা ক্রুসেড ঘোষণা করেছে, তাদের প্রতিরোধ করার জন্য আমি আপনাদের আহ্বান জানাচ্ছি। তিনি বলেন, উপমহাদেশ ও পশ্চিমের শীর্ষ সন্ত্রাসীর ইসলামের বিরুদ্ধে, ইসলামের নবীর (সাঃ) বিরুদ্ধে এই ষড়যন্ত্র করছে, মুসলিম উম্মাহর বিরুদ্ধে ষড়যন্ত্র করছে, যাতে তারা আপনাদের অবিশ্বাসীদের দাসে পরিণত করতে পারে।

শুক্রবার ম্যাসাকার বিহাইন্ড এ ওয়াল অব সাইলেন্স শিরোনামে আল-কায়েদা পরিচালিত আস-সাহাব মিডিয়ার জিহাদোলজি ওয়েবসাইটে প্রচারিত এক অডিও বার্তায় তিনি এই আহবান জানান। বার্তায় জাওয়াহিরির দেয়া আরবি বক্তব্য শোনা যায়, পাশাপাশি ইংরেজি সাবটাইটেলে তার তর্জমা দেখা যায়।

বার্তায় জাওয়াহিরি বলেন, বাংলাদেশ আজ এমন এক ষড়যন্ত্রের শিকার, যাতে ভারতীয় এজেন্ট, পাকিস্তানের দুর্নীতিগ্রস্ত সেনা নেতৃত্ব এবং বাংলাদেশ ও পাকিস্তানের ক্ষমতালোভী, বিশ্বাসঘাতক রাজনীতিবিদরাও জড়িত।

বাংলাদেশকে বিরাট এক জেলখানা উল্লেখ করে তিনি বলেন, মুসলমানদের ওপর একটি নৃশংস হত্যাযজ্ঞ শুরু হয়েছে। পশ্চিমা গণমাধ্যমগুলো হত্যাকারীদের সঙ্গে হাত মিলিয়ে সত্য গোপন করছে। আর এই রক্ত ঝরছে বাংলাদেশে।

জাওয়াহিরি বলেন, বাংলাদেশ ও পাকিস্তানের ‘মুসলিম উম্মাহ’ এই ষড়যন্ত্রের মূল শিকার। বাংলাদেশে ইসলামের মূল বিশ্বাস ও রাসূলের (সাঃ) বিরুদ্ধে আজ যে অপরাধ ঘটানো হচ্ছে, তার বীজ বপণ করেছে সেই ক্রিমিনালরাই। পাকিস্তান থেকে স্বাধীন হওয়া তাদের উদ্দেশ্য ছিল না। বাংলাদেশের মানুষের বিরুদ্ধে আগ্রাসন ঠেকানো বা পাকিস্তানি সামরিক শাসন থেকে মুক্তি- কোনোটাই এর মূল লক্ষ্য ছিল না।

তিনি বলেন, আসল লক্ষ্য ছিল এই উপমহাদেশে মুসলিম উম্মাহর ভিত্তি দুর্বল করা, মুসলমানদের বিশ্বাসকে ছিন্নভিন্ন করা, আঞ্চলিক বিভেদ আর যুদ্ধের মধ্য দিয়ে এর মৃত্যু ডেকে আনা। পাকিস্তান, বাংলাদেশ, ভারত ও আফগানিস্তানে আজ যা হচ্ছে- তা সেই ‘শয়তানি পরিকল্পনা’ বাস্তবায়নেরই প্রাথমিক পর্যায়।

জাওয়াহিরি বলেন, কাল যারা বাংলাদেশে হত্যাযজ্ঞ চালালো, আজ তারাই পকিস্তানে হত্যাযজ্ঞ চালাচ্ছে। একইভাবে বাংলাদেশীদের সম্মান রক্ষার ধুঁয়া তুলে যারা পাকিস্তানের বিরুদ্ধে ভারতের সঙ্গে জোট বেঁধেছিল, তারাই আজ বাংলাদেশীদের বিশ্বাস, সম্মান, জীবন ও সম্পদের ওপর হামলা চালাচ্ছে।

আরও পড়ুন

সর্বশেষ