বুধবার, মে ২২, ২০২৪
প্রচ্ছদআরো খবর......বৃটেনে যৌন নির্যাতনের হাত থেকে পুরুষও নিরাপদ নয়

বৃটেনে যৌন নির্যাতনের হাত থেকে পুরুষও নিরাপদ নয়

বৃটেনে যৌন নির্যাতনের হাত থেকে পুরুষও নিরাপদ নয়। দেশটিতে প্রতি বছর প্রায় ৭২ হাজার পুরুষ যৌন নির্যাতনের শিকার হয়। অর্থাৎ দেশটিতে প্রতি দশ জনে একজন ( শতকরা ১২ ভাগ) এমনকি তারও বেশি পুরুষ যৌন নির্যাতিত হয়। গত বুধবার দেশটির এক সরকারি পরিসংখ্যান থেকে এ তথ্য জানা যায়।
এ পরিপ্রেক্ষিতে পুরুষ নির্যাতন ঠেকাতে বিভিন্ন কর্মসূচি হাতে নিচ্ছে বৃটিশ সরকার। পরিসংখ্যান মতে, গেল বছরে বৃটেনে অন্তত ২১৬৪ জন পুরুষ নির্যাতিত হয়েছে। এদের মধ্যে ১৩ বছরের শিশু থেকে শুরু করে বয়স্করাও রয়েছে।
পুরুষদের যৌন হয়রানি থেকে রক্ষা করতে বৃটিশ সরকার আগামী অর্থবছরে পাঁচ লাখ ইউরো বরাদ্দের সিদ্ধান্ত নিয়েছে বলে জানা গেছে। এসব অর্থ সোস্যাল কাউন্সিলিং, পরামর্শ এবং নির্যাতিত পুরুষদের সহায়তায় ব্যয় করা হবে।
বুধবার বৃটিশ সরকারের এক ঘোষণা থেকে জানা যায়, যৌন সহিংসতার শিকার পুরুষরা এখন থেকে নজিরবিহীন সহায়তা পাবেন। বৃটিশ মন্ত্রী ডেমিয়েন গ্রিন বলেন, নির্যাতনের শিকার পুরুষদের সহায়তা করা হবে। বিশেষ করে যারা যৌন নির্যাতনের শিকার হয়েছেন। তিনি বলেন, সামাজিকতার কারণে পুরুষরা যৌন নির্যাতনের বিষয়টি প্রকাশ করতে চায় না। তারা যাতে এই প্রবণতা কাটিয়ে ওঠতে পারে- এ ব্যাপারেও তাদের সহায়তা করা হবে।
আরও পড়ুন

সর্বশেষ