শুক্রবার, ডিসেম্বর ১, ২০২৩
প্রচ্ছদচট্রগ্রাম প্রতিদিনগাড়িতে অগ্নিসংযোগ ও ভাংচুরের অভিযোগে বিএনপি নেতা আসলাম চৌধুরী কারাগারে

গাড়িতে অগ্নিসংযোগ ও ভাংচুরের অভিযোগে বিএনপি নেতা আসলাম চৌধুরী কারাগারে

aslam chyগাড়িতে অগ্নিসংযোগ ও ভাংচুরের অভিযোগে দায়ের হওয়া একটি মামল‍ায় চট্টগ্রাম উত্তর জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য আসলাম চৌধুরীকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

বৃহস্পতিবার সকালে আসলাম চৌধুরী চট্টগ্রাম জেলা ও দায়রা জজ আব্দুল কুদ্দুস মিয়ার আদালতে আত্মসমর্পণের পর বিচারক তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

চট্টগ্রাম জেলা পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট আবুল হাশেম বাংলানিউজকে বলেন, ‘গাড়ি ভাংচুর ও অগ্নিসংযোগের অভিযোগে বিশেষ ক্ষমতা আইনের ১৫ (৩) ধারায় দায়ের হওয়া একটি মামলার এজাহারভুক্ত আসামী আসলাম চৌধুরী। মামলা দায়েরের পর তিনি হাইকোর্ট থেকে জামিন নিয়েছিলেন। ওই জামিনের মেয়াদ শেষে দায়রা জজ আদালতে আত্মসমর্পণে করলে বিচারক তাকে কারাগারে পাঠিয়েছেন।’

আদালত সূত্রে জানা গেছে, গত ৭ এপ্রিল বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, কেন্দ্রীয় সহ-সভাপতি আবদুল্লাহ আল নোমানসহ কেন্দ্রীয় নেতাদের কারাগারে পাঠানোর প্রতিবাদে সীতাকুন্ডের বিভিন্ন এলাকায় সড়ক অবরোধ করে ব্যাপক গাড়ি ভাংচুর এবং অগ্নিসংযোগের ঘটনা ঘটে।

এ ঘটনায় সীতাকুন্ড থানা পুলিশ বাদি হয়ে আসলাম চৌধুরীকে এক নম্বর আসামী করে একটি মামলা দায়ের করেন।

ওই মামল‍ায় গত ১৬ এপ্রিল আসলাম চৌধুরী হাইকোর্ট থেকে অন্তর্বর্তীকালীন জামিন নেন। গত ১২ মে তার জামিনের মেয়াদ শেষ হলে ওইদিন তার পক্ষে আইনজীবীরা জেলা ও দায়রা জজ আদালতে জামিনের আবেদন জানান। ওই আবেদনের উপর শুনানির সময় নির্ধারিত ছিল আজ (বৃহস্পতিবার)।

পিপি আবুল হাশেম বাংলানিউজকে বলেন, ‘আসলাম চৌধুরীর প্রত্যক্ষ ইন্ধনে ও নির্দেশে সীতাকুন্ডে গাড়ি ভাংচুর ও আগুন দেয়া এবং নাশকতাসহ বিভিন্ন অপরাধমূলক কর্মকান্ড সংগঠিত হয়। আমি বিষয়টি আদালতে তুলে ধরে তার জ‍ামিনের বিরোধিতা করেছি।’

আরও পড়ুন

সর্বশেষ