বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
প্রচ্ছদআরো খবর......বৃহস্পতিবার ১০ ট্রাক অস্ত্র মামলার রায় ঘোষণা

বৃহস্পতিবার ১০ ট্রাক অস্ত্র মামলার রায় ঘোষণা

চট্টগ্রাম অফিস (বিডি সময় ২৪ ডটকম)

বৃহস্পতিবার ১০ ট্রাক অস্ত্র মামলার রায় ঘোষণা করা হবে। চট্টগ্রাম বিশেষ ট্রাইব্যুনাল-১-এর বিচারক এস এম মজিবুর রহমান এ রায় ঘোষণা করবেন। বুধবার মামলার আসামি সাবেক শিল্পমন্ত্রী ও জামায়াতের নেতা মতিউর রহমান নিজামী এবং সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুত্ফুজ্জামান বাবরকে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে নেওয়া হয়েছে। বুধবার সন্ধ্যা সাতটা পাঁচ মিনিটে তাঁদের বহনকারী দুটি মাইক্রোবাস কড়া নিরাপত্তায় চট্টগ্রাম কারাগারে পৌঁছায়।

এদিকে রায়কে ঘিরে আদালত ভবন, কারাগার, বিচারকের বাসভবনসহ নগরের গুরুত্বপূর্ণ মোড়ে প্রায় ৬০০ পুলিশ মোতায়েন করা হয়েছে বলে পুলিশ জানায়।  চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের জ্যেষ্ঠ তত্ত্বাবধায়ক ছগির মিয়া বলেন, ‘মতিউর রহমান নিজামী ও লুত্ফুজ্জামান বাবরকে ঢাকা কারাগার থেকে চট্টগ্রাম কারাগারে আনা হয়েছে। এর আগে গতকাল মঙ্গলবার সন্ধ্যায় মামলার আসামি প্রতিরক্ষা গোয়েন্দা মহাপরিদপ্তরের (ডিজিএফআই) সাবেক মহাপরিচালক মেজর জেনারেল (অব.) রেজ্জাকুল হায়দার চৌধুরী ও জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থার (এনএসআই) সাবেক মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আবদুর রহিমকে ঢাকা থেকে চট্টগ্রামে আনা হয়েছিল।’ তিনি জানান, আসামিরা কারাগারের ডিভিশন ওয়ার্ডে রয়েছেন।

১৪ জানুয়ারি চট্টগ্রাম থেকে বাবর-নিজামীসহ চার জনকে একুশে আগস্টের গ্রেনেড হামলা মামলা ও মানবতাবিরোধী অপরাধের মামলায় হাজিরার জন্য ঢাকায় নিয়ে যাওয়া হয়েছিল।

রাষ্ট্রপক্ষের কৌঁসুলি মহানগর পাবলিক প্রসিকিউটর (পিপি) কামাল উদ্দিন আহাম্মদ বলেন, ‘বৃহস্পতিবার বেলা ১১টা থেকে দুপুর ১২টার মধ্যে রায় ঘোষণা করতে পারেন বিচারক। রায়ে আসামিদের বিরুদ্ধে সর্বোচ্চ শাস্তি চেয়েছে রাষ্ট্রপক্ষ।’

আরও পড়ুন

সর্বশেষ