শনিবার, মে ১৮, ২০২৪
প্রচ্ছদজাতীয়দিনাজপুরেও গণজাগরণ মঞ্চের রোডমার্চে হামলা

দিনাজপুরেও গণজাগরণ মঞ্চের রোডমার্চে হামলা

ষ্টাফ  রিপোর্টার  (বিডিসময়২৪ডটকম)

বগুড়ার পর এবার দিনাজপুরেও গণজাগরণ মঞ্চের রোডমার্চের গাড়িতে  হাতবোমা হামলা হয়েছে। বগুড়া থেকে শনিবার সকালে রওনা হয়ে গাইবান্ধা, রংপুর হয়ে সন্ধ্যায় দিনাজপুরের সীমানায় প্রবেশের পরপরই এক দফা হাতবোমা হামলা হয়।

জানা গেছে, সন্ধ্যা সোয়া ৭টার দিকে দিনাজপুরের রানীর বন্দর উপজেলার ১০ মাইল বাজারের কাছে হাতবোমা ও ঢিল ছোড়া হয়। রোডমার্চের দুই গাড়ির একটিকে হাতবোমা ও ফিল এবং অন্যটিতে শুধু ঢিল আঘাত হানে। তবে এতে কেউ হতাহত হয়নি।
তবে শনিবার দিনভর গাইবান্ধা ও রংপুরের সড়ক অতিক্রমের সময় সেই ধরনের কোনো ঘটনা ঘটেনি। রোডমার্চের বহর এই দুই জেলার বিভিন্ন স্থানে পথসভা করে, যাতে স্থানীয় বিপুল সংখ্যক মানুষ অংশ নেয়।
আগের দিন সন্ধ্যা সাড়ে ৭টা থেকে সাড়ে ৮টার মধ্যে বগুড়ার শেরপুরের শেরুয়া বটতলা, বনানী বাইপাস ও শাহজাহানপুরের পটকি ব্রিজ এলাকায় হাতবোমা হামলায় পড়েছিলেন গণজাগরণের কর্মীরা।
ঢাকা থেকে শুক্রবার রওনা হয়ে বগুড়ায় ঢুকলে সন্ধ্যায় রোড মার্চের গাড়ি লক্ষ্য করে কয়েক দফা হাতবোমা হামলা হয়েছিল, যাতে আহত হন পাঁচজন।
এদিকে দিনাজপুরে হাতবোমা হামলার প্রতিবাদে শাহবাগে গণজাগরণ মঞ্চে বিক্ষোভের প্রস্তুতি চলছিল সন্ধ্যা সাড়ে ৭টার দিকে। বগুড়ায় হামলার প্রতিবাদে বিকালে একদফা মিছিল হয় শাহবাগে।
আরও পড়ুন

সর্বশেষ