শনিবার, মে ১৮, ২০২৪
প্রচ্ছদআরো খবর......নারী আসনের ফরম বিক্রি থেকে আ.লীগের আয় ২ কোটি

নারী আসনের ফরম বিক্রি থেকে আ.লীগের আয় ২ কোটি

ষ্টাফ  রিপোর্টার  (বিডিসময়২৪ডটকম)

জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনের জন্য বাংলাদেশ আওয়ামী লীগ এখন পর্যন্ত ৮২২টি মনোনয়ন ফরম বিক্রি করেছে। ফরম বিক্রি থেকে দলটির আয় হয়েছে দুই কোটি পাঁচ লাখ টাকা।

প্রথমদিন ২১০টি ফরম বিক্রি হয়। এর মধ্যে জমা পড়ে দুইটি। দ্বিতীয় দিনে ৩৮৫টি ফরম বিক্রি হয়। জমা পড়ে প্রায় ১৫০টি। তৃতীয় দিন ২২৫টি ফরম বিক্রি হয়েছে। রাত ৯টা পর্যন্ত মোট সাড়ে সাতশ’র বেশি ফরম জমা পড়েছে। একটি ফরম বিক্রি হচ্ছে ২৫ হাজার টাকায়।
গত বুধবার সকাল ১১টা থেকে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয়ে মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে ফরম বিতরণ ও জমা নেয়া শুরু হয়। ১১টায় ফরম বিক্রির কার্যক্রম শুরু হলেও সকাল সাড়ে ৯টা থেকেই সরব হয়ে উঠে আওয়ামী লীগের ধানমণ্ডির কার্যালয়।
মহিলা আওয়ামী লীগ ও যুব মহিলা লীগসহ আওয়ামী লীগের সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের নেত্রীদের স্লোগানে মুখরিত হয়ে উঠে গোটা এলাকা। নারী নেত্রীদের পাশাপাশি মনোনয়নপত্র সংগ্রহ করেছেন জনপ্রিয় তারকারাও। আজকে চিত্র নায়িকা সুজাতা, রোকেয়া প্রাচী, ফাল্গুনী হামিদ, ভাস্কর ফেরদৌসি প্রিয়ভাষিণী ও সুলতানা শফি মনোনয়নপত্র সংগ্রহ করে জমা দিয়েছেন।
এছাড়া জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরী, অভিনয়শিল্পী তারানা হালিম, চিত্র নায়িকা রত্না, আশরাফুন্নেছা মোশাররফ, ফরিদুন্নাহার লাইলী, খাদিজা খাতুন, শেফালী আক্তার, এথিন রাখাইন, চেমন আরা তৈয়ব, নাজমা আক্তার, অপু উকিল, জিন্নাতুন নেসা তালুকদার, শেফালী মমতাজ ও জাহানারা বেগম প্রমুখ মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা দিয়েছেন।

আগামী ১৯ জানুয়ারি রবিবার বেলা ৩টায় আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার সরকারি বাসভবন গণভবনে প্রার্থীদের সাক্ষাতকার নেবেন।

জাতীয় সংসদ (সংরক্ষিত মহিলা আসন) নির্বাচন আইন ২০০৪ অনুযায়ী, গেজেট প্রকাশের ৩০ দিনের মধ্যে সংরক্ষিত আসনে নির্বাচনের জন্য কমিশন দল ও জোটওয়ারি তালিকা তৈরি করবে এবং ভোটার তালিকা ইসিতে টানিয়ে দেয়ার নির্দেশনা রয়েছে।
এবার আওয়ামী লীগ ৩৮, জাতীয় পার্টি ছয়, স্বতন্ত্র দুই এবং জাসদ ও ওয়ার্কার্স পার্টি একটি করে সংরক্ষিত আসন পাবে।
আওয়ামী লীগের ফরম বিক্রি এবং জামাদান প্রক্রিয়ার দায়িত্ব পালন করছেন দলের যুগ্ম-সাধারণ সম্পাদক দীপু মনি, দপ্তর সম্পাদক আবদুল মান্নান খান ও উপ-দপ্তর সম্পাদক মৃণাল কান্তি দাস প্রমুখ।
আরও পড়ুন

সর্বশেষ