শুক্রবার, মে ২৪, ২০২৪
প্রচ্ছদজাতীয়কাল সংবাদ সম্মেলন করে নতুন কর্মসূচি দেবেন খালেদা

কাল সংবাদ সম্মেলন করে নতুন কর্মসূচি দেবেন খালেদা

ষ্টাফ  রিপোর্টার  (বিডিসময়২৪ডটকম)

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া আগামীকাল বুধবার সংবাদ সম্মেলন করে সার্বিক পরিস্থিতি তুলে ধরে নতুন কর্মসূচি ঘোষণা করবেন। গতকাল সোমবার রাতে ১৮ দলীয় নেতাদের সঙ্গে বৈঠকে এ সিদ্ধান্ত হয়েছে। বৈঠক সূত্রে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে। বিএনপির বর্জনের মধ্যে নির্বাচন হয়ে যাওয়ার পর জোটের নেতাদের সঙ্গে খালেদা জিয়ার এটাই প্রথম বৈঠক। রাত পৌনে ৯টায় বিএনপি চেয়ারপারসনের গুলশানের রাজনৈতিক কার্যালয়ে এ বৈঠক শুরু হয়। শেষ হয় দুই ঘণ্টা পর রাত পৌনে ১১টায়।

বৈঠকের পর এলডিপি সভাপতি অলি আহমদ সাংবাদিকদের বলেন, ‘চলমান আন্দোলনের বিষয়ে কয়েকদিনের মধ্যে জোট নেতা সংবাদ সম্মেলন করে জাতির উদ্দেশে সব কিছু বিস্তারিত তুলে ধরবেন।’ কবে সংবাদ সম্মেলন হবেজানতে চাইলে তিনি বলেন, ‘কয়েকদিনের মধ্যেই সংবাদ সম্মেলনটি হবে।’ তবে বৈঠকের পর একাধিক নেতার সঙ্গে কথা বলে জানা গেছে, বুধবার এই সংবাদ সম্মেলন হতে পারে।

অলি বলেন, ‘৫ জানুয়ারির ভোটে শতকরা ৫ শতাংশ ভোটারও কেন্দ্রে ভোট দিতে যায়নি। দেশের মানুষ এই ভোট প্রত্যাখ্যান করেছে। আমরা এজন্য জোটের পক্ষ থেকে জনগণকে অভিনন্দন জানানোর সিদ্ধান্ত নিয়েছি।’ খালেদা জিয়ার সভাপতিত্বে এই বৈঠকে চলমান আন্দোলনের পরবর্তী কর্মকৌশল, আন্দোলনের ভুলত্রুটিসহ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হয়েছে বলে জানান এলডিপি সভাপতি। তিনি বলেন, ‘আমাদের আন্দোলনের কোথায় কোথায় ভুলত্রুটি হয়েছে, আন্দোলনে সমস্যা কী কী ছিল ও পরবর্তী করণীয় নিয়ে আলোচনা হয়েছে।’

প্রসঙ্গত, ভোটের পর কয়েকদিন অবরোধ চালিয়ে গেলেও সোমবার থেকে তা স্থগিত করে ১৮ দল। আর এর পরই জোট নেতাদের বৈঠকে ডাকেন বিএনপি চেয়ারপারসন। এর আগে ১৮ দলের বৈঠক হয়েছিল গত ১৯ নভেম্বর।

বৈঠকে এলডিপি সভাপতি অলি আহমদ, বিজেপির চেয়ারম্যান আন্দালিব রহমান পার্থ, জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নেতা রেদাওয়ান উল্লাহ শাহেদী, ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান আবদুল লতিফ নেজামী, কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ মুহাম্মদ ইবরাহিম, জাগপার সভাপতি শফিউল আলম প্রধান, এনপিপির চেয়ারম্যান শেখ শওকত হোসেন নিলু, লেবার পার্টির মোস্তাফিজুর রহমান ইরান, এনডিপির খন্দকার গোলাম মুর্তজা, ইসলামিক পার্টির আবদুল মোবিন, মুসলিম লীগের এএইচ এম কামরুজ্জামান খান, ন্যাপের জেবেল রহমান গানি, পিপলস লীগের গরিবে নেওয়াজ, ন্যাপ ভাসানীর শেখ আনোয়ারুল হক, জমিয়তে উলামা ইসলামের শাহিনুর পাশা চৌধুরী, খেলাফত মজলিশের আহমেদ আবদুল কাদের, ডিএলের সাইফুদ্দিন মনি উপস্থিত ছিলেন।

আরও পড়ুন

সর্বশেষ