রবিবার, মে ৫, ২০২৪
প্রচ্ছদআরো খবর......১৮ দলীয় জোট একটি জঙ্গী জোট

১৮ দলীয় জোট একটি জঙ্গী জোট

ষ্টাফ  রিপোর্টার  (বিডিসময়২৪ডটকম)

দেশের বিভিন্ন স্থানে যারা হামলা চালিয়ে নৈরাজ্য সৃষ্টি করছে নির্বাচনের পর দুসপ্তাহের মধ্যে তাদের মূলোৎপাটন করা হবে। শুক্রবার দুপুর ১২টায় ঢাকা রিপোর্টার্স ইউনিটির খাজা নিজামুদ্দিন মিলনায়তনে আয়োজিত এক আলোচনা সভায় এ কথা বলেছেন অন্তর্বর্তীকালীন সরকারের বন ও পরিবেশ মন্ত্রী হাছান মাহমুদ। বঙ্গবন্ধু অ্যাকাডেমি এ আলোচনা সভার আয়োজন করে।মন্ত্রী আরো বলেন, ১৮ দলীয় জোট একটি জঙ্গী জোট। কারণ এ জোটে জামায়াতে ইসলামী আছে।

বিএনপি যে আন্দোলন করছে সে আন্দোলন জনগণের জন্য নয় উল্লেখ করে হাছান মাহমুদ বলেন, তারা আন্দোলন করছে এমন একটি সরকারের জন্য যার মাধ্যমে তারা ক্ষমতায় আসতে পারে। আওয়ামী লীগের সাবেক নেতা আব্দুর রাজ্জাকের মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত এ আলোচনা সভায় মন্ত্রী আরো বলেন, ‘বিরোধী দল আন্দোলনে ব্যর্থ হয়ে দাগি আসামিদের মাঠে নামিয়েছে। বিএনপির অনেক নেতার সঙ্গে আমাদের কথা হয়। তারা প্রধানমন্ত্রীর প্রস্তাব মেনে নিয়ে পরবর্তী নির্বাচনের জন্য সমঝোতায় আসতে চান।’ আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন- আইন প্রতিমন্ত্রী কামরুল ইসলাম ও সাম্যবাদী নেতা হারুন চৌধুরি।

কামরুল ইসলাম বলেন, ‘বিরোধী দল যতই চেষ্টা করুক যতক্ষণ পর্যন্ত তারা সন্ত্রাসের পথ ছেড়ে শান্তির পথে না আসবে ততক্ষণ সমঝোতার স্বর্নদুয়ার খুলবে না। বিরোধী দলীয় জোট আন্দোলনে ব্যর্থ হয়ে বিদেশিদের কাছে ধর্ণা দিয়ে সমঝোতার পথ খুঁজছে। বিদেশিদের বাদ দিয়ে জনগণের কাছে যান তাহলে সুফল পাবেন। বিরোধীদল যত নৈরাজ্য করবে সরকার তত কঠোর হবে। আমার যদি তাদের দাবি মেনে নেই তবে জনগণ আমাদের ক্ষমা করবে না।

প্রতিমন্ত্রী আরো বলেন, ‘আগামি ৫ তারিখের নির্বাচনকে কোনোভাবেই কেউ বাধাগ্রস্ত করতে পারবে না। শত বাধা সত্বেও দেশের মানুষ ভোট দেবে। আমার এই নির্বাচন করতে সফল হবো। দেশে একদিকে গণতান্ত্রিক ধারাবাহিকতা রক্ষার জন্য নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে অন্যদিকে এক-এগারোর কুশীলবরা তৃতীয় শক্তির সরকার আনার পায়তারা করছে।’

আলোচনা সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রীষ্টান পরিষদের সভাপতি চিত্তরঞ্জন দাস।

আরও পড়ুন

সর্বশেষ