রবিবার, মে ৫, ২০২৪
প্রচ্ছদখেলার সময়এশিয়া কাপ ক্রিকেটের আয়োজক দেশ হতে চায় শ্রীলঙ্কা

এশিয়া কাপ ক্রিকেটের আয়োজক দেশ হতে চায় শ্রীলঙ্কা

স্পোর্টস ডেস্ক (বিডি সময় ২৪ ডটকম)

ফেব্রুয়ারির শেষের দিকে অনুষ্ঠেয় এশিয়া কাপ ক্রিকেটের আয়োজক দেশ হতে চায় শ্রীলঙ্কা। বাংলাদেশে চলমান সহিংসতার কারণে যদি দেশটিতে পূর্বনির্ধাতি এ টুর্নামেন্ট করা না যায় সেক্ষেত্রে দ্বীপদেশটি তার আয়োজন করবে।

বাংলাদেশের রাজধানী ঢাকায় আগামী ২৭ ফেব্রুয়ারি শুরু হয়ে ৭ মার্চ পর্যন্ত এশিয়া কাপ ক্রিকেট অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু আগামী রোববারের বহু বিতর্কিত নির্বাচনকে ঘিরে সহিংসতার কারণে এ টুর্নামেন্ট অনুষ্ঠান নিয়ে সংশয় দেখা দিয়েছে। কোনো কোনো দল বর্তমান পরিস্থিতিতে ঢাকা সফরে যেতে অপারগতা প্রকাশ করেছে বলেও শোনা গেছে।

এ ছাড়া বাংলাদেশে ১৬ মার্চ থেকে ১৬ জাতির টি-টোয়েন্টি বিশ্বকাপ ক্রিকেটও অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। ৬ এপ্রিল ওই টুর্নামেন্ট শেষ হওয়ার কথা এবং এটির আয়োজন করতে পারলে তা হবে বাংলাদেশে অনুষ্ঠিত সবচেয়ে বড় ক্রিকেটের আসর।

বাংলাদেশে এশিয়া কাপ ক্রিকেট অনুষ্ঠিত হবে কি-না তা নিয়ে আগামীকাল (শনিবার) কলম্বোয় এশিয়ান ক্রিকেট কাউন্সিল- এসিসি’র বৈঠক হওয়ার কথা রয়েছে। টুর্নামেন্টে বাংলাদেশের পাশাপাশি ভারত, পাকিস্তান ও শ্রীলঙ্কার অংশগ্রহণের কথা রয়েছে।

শনিবারের বৈঠককে সামনে রেখে শ্রীলঙ্কা ক্রিকেটের সেক্রেটারি নিশান্ত রানাতুঙ্গা শুক্রবার কলম্বোয় বলেছেন, “এসিসি (বাংলাদেশ ছাড়া) অন্য কোনো ভেন্যুতে এশিয়া কাপের আয়োজন করার সিদ্ধান্ত নিলে শ্রীলঙ্কা স্বাগতিক দেশ হতে রাজি আছে। স্বল্প সময়ের মধ্যে এ ধরনের একটি টুর্নামেন্ট করার প্রয়োজনীয় মাঠ ও অবকাঠামো আমাদের আছে।

রানাতুঙ্গা আরো বলেন, “প্রয়োজন হলে টি-টোয়েন্টি বিশ্বকাপও আমরা করতে পারবো।

গতমাসে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল- আইসিসির একজন মুখপাত্র বলেছিলেন, এশিয়া কাপ ও টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে তারা বাংলাদেশের চলমান পরিস্থিতিকে গভীরভাবে পর্যবেক্ষণে রেখেছেন। গত মাসে চট্টগ্রামে ওয়েস্ট ইন্ডিজের অনুর্ধ্ব-১৯ দলের হোটেলের বাইরে একটি ছোট বোমা বিস্ফোরিত হলে ক্যারিবিয়রা তাদের দলকে প্রত্যাহার করে নিয়ে যায়। আর তখন থেকে আসন্ন টুর্নামেন্টগুলি নিয়ে শুরু হয় সংশয় ও জল্পনা-কল্পনা।

আরও পড়ুন

সর্বশেষ