শনিবার, এপ্রিল ২৭, ২০২৪
প্রচ্ছদআরো খবর......রাজনৈতিক অস্থিরতায় ভেঙ্গে পড়েছে চবির শিক্ষা ও ভর্তি কার্যক্রম

রাজনৈতিক অস্থিরতায় ভেঙ্গে পড়েছে চবির শিক্ষা ও ভর্তি কার্যক্রম

নাহিদ উল আলম, চবি প্রতিনিধিঃ (বিডি সময় ২৪ ডটকম)

দেশের চলমান রাজনৈতিক অস্থিরতায় ভেঙ্গে পড়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও ভর্তি পরীক্ষার কার্যক্রম। এতে চরম অশ্চিয়তায় পড়েছে বিশ্ববিদ্যালয়ের ভর্তিইচ্ছুরা শিক্ষার্থী ও সেশন জটের আশঙ্কা করছেন প্রায় ২২ হাজার শিক্ষার্থী।

জানা যায়, ২০১৩-১৪ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার জন্য ১৫ নভেম্বর থেকে ৩০ নভেম্বর পর্যন্ত বিশ্ববিদ্যালয় স্বাভাবিক কার্যক্রম বন্ধ ঘোষনা করা হয়। ১ ডিসেম্বর বিশ্ববিদ্যালয় খোলার কথা থাকলেও ১৮ দলীয় জোটের টানা হরতাল-অবরোধের কারনে বিশ্ববিদ্যালয়ের একাডেমীক কার্য়ক্রম আজও শুরু হয়নি। বার বার ভর্তি পরীক্ষার সময় সূচী পরিবর্তন করেও এখন পর্যন্ত ভর্তি কার্যক্রম শেষ করতে পারেনি কর্তৃপক্ষ। এদিকে ডিসেম্বরের মধ্যে সকল অনুষদের পরীক্ষা শেষ হওয়ার কথা ছিল। বিশ্ববিদ্যালয়ের ৭ টি অনুষদের ৩৯ টি বিভাগ রয়েছে।

খোজ নিয়ে জানা গেছে, বেশিরভাগ বিভাগে এখনো পরীক্ষা শুরু হয়নি। কিছু বিভাগে পরীক্ষা শুরু হলেও ২-৩টি বিষয়ের পরীক্ষা হওয়ার পর অনির্দিষ্টকালের জন্য তা স্থগিত রাখা হয়েছে। ইংরেজী বিভাগের ২য় বর্ষের শিক্ষার্থী জয়নাল বলেন, একের পর এক হরতাল ও অবরোধে আমাদের শিক্ষাজীবন বিপন্ন হচ্ছে। এভাবে চলতে থাকলে আমরা বড় সেশনজটে পরবো। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে অনুরোধ করবো আমাদের ভবিষ্যতের কথা বিবেচনা করে তারা যেন যথাযথ ব্যবস্থা গ্রহন করে।

বিশ্ববিদ্যালয়ে ভিসি প্রফেসর ড.আনোয়ারুল আজিম আরিফ বলেন, যেহেতু হরতাল ও অবরোধে কারনে শিক্ষার্থীদের নিরাপত্তার কথা বিবেচনা করে সব ধরনের পরীক্ষা স্থগিত করা হয়েছে। দেশের বর্তমান পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত আমরা কোন সিদ্ধান্ত নিতে পারছিনা।

আরও পড়ুন

সর্বশেষ