শনিবার, মে ৪, ২০২৪
প্রচ্ছদআরো খবর......জাবিতে ছাত্রলীগের হাতে সাধারন শিক্ষার্থী নির্যাতনের শিকার

জাবিতে ছাত্রলীগের হাতে সাধারন শিক্ষার্থী নির্যাতনের শিকার

গণজাগরণ মঞ্চের বিক্ষোভ মিছিলে না যাওয়ায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) শাখা ছাত্রলীগের বিরুদ্ধে দু’ছাত্রকে মারধরের অভিযোগ উঠেছে। বুধবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের আফম কামাল উদ্দিন হলে এ ঘটনা ঘটে হল সভাপতি ও সাধারণ সম্পাদকের নেতৃত্বে। তবে তারা এ অভিযোগ অস্বীকার করেছে।
প্রত্যক্ষদর্শীরা জানান, ছাত্রলীগের কামাল উদ্দিন হল সভাপতি আল আমিন ও সাধারণ সম্পাদক ভূঁইয়া মোহাম্মদ এনামুল হক নোলক সাধারণ শিক্ষার্থীদের হুমকি দিয়ে জোরপূর্বক গণজাগরণ মঞ্চের বিক্ষোভ মিছিলে নিয়ে যেতে চেষ্টা করেন। যারা যেতে চাননি তাদেরকে মারধর করে ছাত্রলীগ নেতাকর্মীরা। গণজাগরণ মঞ্চের প্রোগ্রাম এবং পাকিস্তান দূতাবাস ঘেরাও বুধবার দুপুর দেড়টার দিকে গণজাগরণ মঞ্চের বিক্ষোভ মিছিলে না যাওয়ায় এ ঘটনা ঘটে।

এ বিষয়ে ওই হলের কয়েকজন শিক্ষার্থী দিয়ে জানান, ছাত্রলীগের হল সভাপতি আল আমিন ও সাধারণ সম্পাদক ভূঁইয়া মোহাম্মদ এনামুল হক নোলক গন জাগরন মঞ্চের বিক্ষোভ মিছিলে যাওয়ার জন্য সাধারন শিক্ষার্থীদের নিদের্শ দেন । যারা যেতে অস্বীকার করেন তাদেরকে বেধড়ক মারধর করেন তারা। নাম প্রকাশ না শর্তে ৪১ তম ব্যাচের এক শিক্ষার্থী জানান, আমার বন্ধু লিমনকে (পরিবেশ বিজ্ঞান) মারধর করে হল সভাপতি আল আমিন। এছাড়া ৪২তম ব্যাচের আব্দুর রবকেও (সরকার ও রাজনীতি বিভাগ) মারধর করে হল সেক্রেটারী নোলক। এ ব্যাপারে নাম প্রকাশ না করা শর্তে হলের ৩৯ তম ব্যাচের এক শিক্ষার্থী ঘটনার সত্যতা যাচাই করেন।

তবে এ অভিযোগ অস্বীকার করে আ.ফ.ম কামাল উদ্দিন হল সাধারণ সম্পাদক ভূঁইয়া মোহাম্মদ এনামুল হক নোলক। তিনি বলেন, এটা সম্পূর্ণ মিথ্যা ও ভিত্তিহীন। এমন কোনো ঘটনা ঘটেনি। এ ব্যাপারে  শাখা ছাত্রলীগ সভাপতি মাহমুদুর রহমান জনি অস্বীকার করে  বলেন,আমার  হলে এমন কিছু হয়নি। প্রক্টর অধ্যাপক মুজিবুর রহমান কিছু জানেন না বলে জানান ।একই সঙ্গে তিনি দাবি করেন যদি শিক্ষার্থীদের জোরপূর্বক নিয়ে যায় তাহলে কাজটা ঠিক হয়নি।

আরও পড়ুন

সর্বশেষ