রবিবার, মে ৫, ২০২৪
প্রচ্ছদআরো খবর......আন্দোলনরত শিক্ষকরা জাবি ভিসিকে ক্যাম্পাস থেকে লাঞ্ছিত করে বের দেয়

আন্দোলনরত শিক্ষকরা জাবি ভিসিকে ক্যাম্পাস থেকে লাঞ্ছিত করে বের দেয়

ষ্টাফ  রিপোর্টার  (বিডিসময়২৪ডটকম)

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক মো. আনোয়ার হোসেন সাভারের জাতীয় স্মৃতিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা ক্যাম্পাসে প্রবেশ করেন। পরে জানতে পেরে আন্দোলনরত শিক্ষকরা তাকে ক্যাম্পাস থেকে লাঞ্ছিত করে বের দেয়। সোমবার সকাল ৯টার দিকে উপাচার্য ক্যাম্পাসে প্রবেশ করে উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক আফসার আহমদের বাসায় অবস্থান করেন। খবর পেয়ে আন্দোলনরত শিক্ষকরা তার বাসা অবরুদ্ধ করে। এসময় শিক্ষকরা ক্যাম্পাস থেকে বের হবার জন্য ভিসিকে দশ মিনিটের সময় বেঁধে দেয়।

পরে দশটার দিকে ভিসি অধ্যাপক আনোয়ার হোসেন ক্যাম্পাস ত্যাগ করতে বাধ্য হয়। তবে ভিসি নিযুক্ত গাড়িটির চাকার হাওয়া ছেড়ে দেয় এবং গাড়ির চাবি কেড়ে নেয়। ট্রেজারার আবুল খায়েরের গাড়ি নিয়ে ভিসি ক্যাম্পাস ত্যাগ করে।  আন্দোলনকারী এক শিক্ষক এ সময় বলেন, বিজয় দিবসের আনন্দকে ম্লান করতে ভিসি ক্যাম্পাসে এসেছেন। লজ্জাজনকভাবে ক্যাম্পাস থেকে বিতারণ হলেও বেহায়ার মত আবারও ক্যাম্পাসে ফিরেছেন।

উল্লেখ্য, ক্যাম্পাসে বিজয় র‌্যালীর উদ্বোধন অনুষ্ঠান ও রাতে বিশেষ ভোজে উপাচার্যের যোগ দেওয়ার কথা ছিল। এর আগে  গত ৫ ডিসেম্বর প্রধানমন্ত্রীর নিদের্শে ও শিক্ষক শিক্ষার্থী কর্মকর্তা কর্মচারীদের আন্দোলনে পুলিশি প্রহারায় ক্যাম্পাস ছাড়েন উপাচার্য অধ্যাপক আনোয়ার হোসেন। সে সময় শিক্ষকরা উপাচার্যকে ক্যাম্পাসে নিষিদ্ধ ঘোষণা করে তার বাসায় তালা লাগিয়ে দেয়।

আরও পড়ুন

সর্বশেষ