রবিবার, মে ১৯, ২০২৪
প্রচ্ছদইন্টারভিউআরো একটি ‘পতাকা বিজয়’ ছিনিয়ে আনলো বাংলাদেশ

আরো একটি ‘পতাকা বিজয়’ ছিনিয়ে আনলো বাংলাদেশ

ষ্টাফ  রিপোর্টার  (বিডিসময়২৪ডটকম)

একাত্তরে পাকিস্তানের কাছ থেকে বিজয় ছিনিয়ে এনে লাল-সবুজ পতাকা তৈরি করেছিল বাংলাদেশ। এবার আরো একটি ‘পতাকা বিজয়’ ছিনিয়ে আনলো বাংলাদেশ। বিশ্বের সবচেয়ে বড় ‘মানব পতাকা’ তৈরি করে পাকিস্তানের রেকর্ড ভেঙে দিয়ে এ বিজয় সূচিত হলো বাংলাদেশের। সোমবার দুপুর একটা ৪৫ মিনিটে শেরেবাংলা নগরে জাতীয় প্যারেড গ্রাউন্ডে রবির অজিয়াটার লিমিটেডের আয়োজনে লাল সবুজের বিশ্বজয় অনুষ্ঠানে বিশ্বের সবচেয়ে বড় এ ‘মানব পতাকা’ তৈরি করে রেকর্ড গড়া হয়। ছয় মিনিট ১৬ সেকেন্ড স্তায়ী ছিল বাংলাদেশের অনন্য এ মুহূর্তটি।

রবির সিইও মাহতাব উদ্দিন বলেন, ‘বিশ্বকে দেখিয়ে দিতে চাই আমরা এক,  একসঙ্গে সব করতে পারি। আজ ১৬ ডিসেম্বর বিজয় দিবসের এইদিনে মানব পতাকার পাকিস্তানের রেকর্ড ভেঙে আমরা বাংলাদেশ নতুন বিশ্ব রেকর্ড গড়ে তুলেছি। পাকিস্তানকে হারিয়ে আমরা আবার বিজয় ছিনিয়ে এনেছি।’

বাংলাদেশ সেনাবাহিনীর সহায়তায় রবির আজিয়াটা লিমিটেড শেরেবাংলা নগরে জাতীয় প্যারেড গ্রাউন্ডে ২৭ হাজার ১১৭ জন মানুষের সমন্বয়ে বিশ্বের সবেচেয়ে বড় এ মানব পতাকা তৈরি করা হয়। বাংলাদেশ সেনাবাহিনীর সদস্য স্কুলের শিশু এবং স্বেচ্ছাসেবীরা এতে অংশ নেয়। বাংলাদেশের এ পদক্ষেপটি দেখার জন্য গিনিস ওয়ার্ল্ড কমিটির একজন অনুমোদিত পর্যবেক্ষক উপস্থিত ছিলেন অনুষ্ঠানে। তিনি আনুষ্ঠানিক স্বীকৃতির জন্য প্রমাণ হিসেবে সংশ্লিষ্ট তথ্য ও ছবি গিনিস ওয়ার্ল্ড কমিটির কাছে তুলে ধরবেন।

আরও পড়ুন

সর্বশেষ