সোমবার, জুন ১৭, ২০২৪
প্রচ্ছদঅর্থ ও বানিজ্য সময়পরিবেশ দিবসে ব্র্যাক ব্যাংকের ৩ হাজার বৃক্ষরোপণ

পরিবেশ দিবসে ব্র্যাক ব্যাংকের ৩ হাজার বৃক্ষরোপণ

বিশ্ব পরিবেশ দিবস উদযাপনের অংশ হিসেবে সম্প্রতি জামালপুর জেলার শেখ হাসিনা পল্লী উন্নয়ন একাডেমিতে ৩,০০০ গাছের চারা রোপণ করেছে ব্র্যাক ব্যাংক। উদ্ভিদ ও পরিবেশবিষয়ক অলাভজনক সংগঠন তরুপল্লব -এর সহযোগিতায় পরিবর্তনশীল জলবায়ুর মাঝে টিকে থাকবে – এমন গাছ নির্বাচন করে একাডেমি প্রাঙ্গণে চারা রোপণ করে ব্যাংকটি। এগুলোর মধ্যে রয়েছে মহুয়া, কইনার, উদাল, পালাম, কুরচি, কনকচাঁপা, পলাশ, সোনালু, গাব, গোলাপজাম, কাউ, ঢাকিজাম, বৈলাম, জারুল, সোনালু, কৃষ্ণচূড়া, মাধবী, মালতী, অনন্তলতা, চিকরাশি, মাইলাম, মণিমালা, তেলসুর, রিঠা, নিশিন্দা, হাড়গজা, চামেলি, জাত বাটনা, ঝুমকাভাদি, বকুল, পুত্রঞ্জীব, স্থলপদ্ম, তেঁতুল, শিমুল, কানাইডিঙ্গা, সিভিট, রসুন্দিসহ বিভিন্ন প্রজাতির চারা।

প্রতি বছর বিশ্ব পরিবেশ দিবস উদযাপনের অংশ হিসেবে, ব্র্যাক ব্যাংক, বিভিন্ন প্রতিষ্ঠানে কেবল বৃক্ষরোপণ কর্মসূচীর মধ্যেই সীমাবদ্ধ থাকে না, বরং সবুজায়নের এই আন্দোলনে তরুপল্লবের সহযোগিতায় সেই প্রতিষ্ঠানকে অংশীদার করে নেয়। যেসব প্রতিষ্ঠানে বৃক্ষরোপণ করা হয়, তাঁরা গাছের সঠিক পরিচর্যা ও সুরক্ষার অঙ্গীকার করে। পরিবেশ সংরক্ষণ সম্পর্কে সচেতনতা বৃদ্ধি এবং একটি সবুজ পৃথিবী গড়ার লক্ষ্যেই এই সমন্বিত প্রচেষ্টা, ব্যাংকের এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়।

বৃক্ষরোপণ কর্মসূচিতে ব্র্যাক ব্যাংকের ভাইস চেয়ারপারসন ফারুক মঈনউদ্দীন, হেড অব কমিউনিকেশন ইকরাম কবীর, তরুপল্লবের সাধারণ সম্পাদক মোকারম হোসেন, আজীবন সদস্য রাজিয়া সামাদ, নির্বাহী সদস্য শাহানা চৌধুরী ও ইমাম গাজীসহ পল্লী উন্নয়ন একাডেমির কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রায় ৫০ একর জমির উপর নবপ্রতিষ্ঠিত শেখ হাসিনা পল্লী উন্নয়ন একাডেমি বৃহত্তর ময়মনসিংহ এবং আশেপাশের অঞ্চলের মানুষের উন্নত জীবিকা নির্বাহ নিশ্চিত করার লক্ষ্যে কাজ করবে। একাডেমির কর্মকর্তারা সেখানে বৃক্ষরোপণ কর্মসূচি আয়োজন করার জন্য ব্র্যাক ব্যাংক ও তরুপল্লবকে ধন্যবাদ জানান।

আরও পড়ুন

সর্বশেষ