সোমবার, মে ২০, ২০২৪
প্রচ্ছদঅর্থ ও বানিজ্য সময়ইনজিনিয়াস সিওও অব দ্য ইয়ার অ্যাওয়ার্ড’ জিতেছেন ব্র্যাক ব্যাংকের সাব্বির হোসেন

ইনজিনিয়াস সিওও অব দ্য ইয়ার অ্যাওয়ার্ড’ জিতেছেন ব্র্যাক ব্যাংকের সাব্বির হোসেন

ব্র্যাক ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড চিফ অপারেটিং অফিসার (সিওও) সাব্বির হোসেন ‘ইনজিনিয়াস সিওও অব দ্য ইয়ার অ্যাওয়ার্ড ২০২৪’ অর্জন করেছেন। সম্প্রতি নেপালের কাঠমান্ডুতে অনুষ্ঠিত ‘সাউথ এশিয়ান বিএফএসআই টেক সামিট’-এ সাব্বির হোসেনের হাতে পুরস্কার তুলে দেন নেপালের ডেপুটি প্রাইম মিনিস্টার ও হোম মিনিস্টার নারায়ণ কাজী শ্রেষ্ঠা। কর্পোরেট সেক্টরের প্রযুক্তিবিদদের সম্মান জানাতে এবং প্রযুক্তির ক্ষেত্রে তাদের অসাধারণ কৃতিত্বকে উদযাপনের লক্ষ্যে সম্মেলনটি আয়োজিত হয়।

২৯ ফেব্রুয়ারি থেকে ১ মার্চ ২০২৪ পর্যন্ত কাঠমান্ডুতে প্রথমবারের মতো অনুষ্ঠিত হয়েছে সাউথ এশিয়ান বিএফএসআই টেক সামিট অ্যান্ড অ্যাওয়ার্ডস। ছয়টি সার্ক অঞ্চল— ভারত, বাংলাদেশ, মালদ্বীপ, ভুটান, শ্রীলঙ্কা এবং নেপালের বিএফএসআই এবং আইটি সেক্টরে শীর্ষ উদ্ভাবন এবং প্রযুক্তির জন্য সম্মাননা প্রদান করা হয়ে সম্মেলনটিতে। এই অনুষ্ঠানে সার্ক অঞ্চলের দেশগুলোর ২৫০ জনেরও বেশি শীর্ষ কর্মকর্তা, নীতিনির্ধারক এবং ব্যাংকিং সেক্টরের প্রভাবশালী ব্যক্তিত্ব একত্রিত হয়েছিলেন।

ব্র্যাক ব্যাংকের ডিজিটাল রূপান্তরের যাত্রায় সাব্বির হোসেন গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে চলেছেন। গ্রাহকদের জন্য প্রযুক্তিগতভাবে উন্নত, দ্রুত এবং নিরাপদ ডিজিটাল ব্যাংকিং অভিজ্ঞতা নিশ্চিত করার লক্ষ্যে গৃহীত অনেক প্রকল্প বাস্তবায়নে তার দীর্ঘ অভিজ্ঞতা অত্যন্ত গুরুত্বপূর্ণ।

একজন অভিজ্ঞ প্রযুক্তি বিশেষজ্ঞ হিসেবে সাব্বির হোসেনের তিন দশকেরও বেশি সময় ধরে বেশ কয়েকটি মাল্টিন্যাশনাল এবং লোকাল ব্যাংকে টেকনোলজি অ্যান্ড অপারেশনস এবং রিটেইল ব্যাংকিংয়ে কাজের বৈচিত্র্যময় অভিজ্ঞতা রয়েছে। তিনি বাংলাদেশ ইউনিভার্সিটি অব ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি (বুয়েট) থেকে ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং-এ স্নাতক এবং মার্কিন যুক্তরাষ্ট্রের হার্ভার্ড কেনেডি স্কুলে ইকোনমিক ডেভেলপমেন্ট-এর ওপর এক্সিকিউটিভ সার্টিফিকেশন সম্পন্ন করেন।

আরও পড়ুন

সর্বশেষ