মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪
প্রচ্ছদদেশজুড়েচকরিয়ায় আধিপত্য বিস্তার নিয়ে বিরোধে ২ জনকে কুপিয়ে হত্যা

চকরিয়ায় আধিপত্য বিস্তার নিয়ে বিরোধে ২ জনকে কুপিয়ে হত্যা

কক্সবাজারের চকরিয়ায় আধিপত্য বিস্তার নিয়ে বিরোধের জেরে প্রতিপক্ষের হামলায় আহত শফিউল আলমের মৃত্যু হয়েছে। নিহত শফিউল আলম (৪৪) প্রকাশ শফি চৌকিদার একই এলাকার আবু সালামের ছেলে। মঙ্গলবার (১৬ এপ্রিল) দিবাগত রাত ১টায় চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়।

জানা গেছে, স্থানীয় ইউপি সদস্য জাহেদুল ইসলাম ও নিহত সেলিমের সঙ্গে গত ইউনিয়ন পরিষদের নির্বাচনের পর থেকে আধিপত্য বিস্তার নিয়ে দ্বন্দ্ব চলে আসছিল। এর জেরে মঙ্গলবার (১৬ এপ্রিল) রাত ৮টার দিকে মানিকপুর উত্তরপাড়া বাজার এলাকার নবীন ক্লাবের সামনে জাহেদের নেতৃত্বে একদল সন্ত্রাসী অতর্কিত কিরিচ দিয়ে সেলিম ও শফিউল আলমকে এলোপাতাড়ি কুপিয়ে ও গুলি করে পালিয়ে যায়। পরে স্থানীয় লোকজন তাদের উদ্ধার করে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক সেলিমকে (৪২) মৃত ঘোষণা করেন। আহত শফিউল আলমের অবস্থা গুরুতর হওয়ায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করা হয়। হাসপাতালে নেয়ার পথে দিবাগত রাত ১টার দিকে মারা যান শফিউল আলম। নিহত দু’জনই একটি হত্যা মামলার আসামি। তারা স্থানীয় আবু বক্কর হত্যা মামলার আসামি ছিলেন।

এসব তথ্য নিশ্চিত করেছেন সুরাজপুর-মানিকপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আজিমুল হক আজিম।চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ আলী বলেন, নিহত সেলিম ও শফিউল আলম দু’জনই একটি হত্যা মামলার আসামি। এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে দুইপক্ষের মধ্যে দ্বন্দ্বের জেরে এই হত্যার ঘটনা ঘটেছে। হত্যায় জড়িতদের ধরতে পুলিশ অভিযান চালাচ্ছে।

আরও পড়ুন

সর্বশেষ