সোমবার, জুন ১৭, ২০২৪
প্রচ্ছদদেশজুড়েকিশোরগঞ্জ-৪ উপনির্বাচন: আ.লীগের প্রার্থী রাষ্ট্রপতির ছেলে তৌফিক

কিশোরগঞ্জ-৪ উপনির্বাচন: আ.লীগের প্রার্থী রাষ্ট্রপতির ছেলে তৌফিক

hamid sonকিশোরগঞ্জ-৪ আসনের উপনির্বাচনে রাষ্ট্রপতি আব্দুল হামিদ অ্যাডভোকেটের ছেলে রেজোয়ান আহমেদ তৌফিককে মনোনয়ন দিয়েছে আওয়ামী লীগ। সোমবার রাতে আওয়ামী লীগের সংসদীয় বোর্ডের সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

 সভা শেষে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সংসদীয় বোর্ডের সম্পাদক স্থানীয় সরকার মন্ত্রি সৈয়দ আশরাফুল ইসলাম প্রেস ব্রিফিংয়ে সাংবাদিকদের এই সিদ্ধান্তের কথা জানান।
সৈয়দ আশরাফ বলেন, দলীয় মনোনয়নের জন্য একটি আবেদনই জমা পড়েছিল। যেহেতু এ আসনে আর কেউ মনোনয়নের জন্য আবেদন করেনি তাই আমরা এলাকার লোকজনের সঙ্গে কথা বলে তাকে মনোনয়ন দেয়ার সিদ্ধান্ত নিয়েছি। প্রধানমন্ত্রীর সরকারী বাসভবন গণভবনে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন আওয়ামী লীগ সভাপতি ও সংসদীয় বোর্ডের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আবদুল হামিদ রাষ্ট্রপতি হওয়ার পর কিশোরগঞ্জ-৪ আসন শূন্য হয়। তাই এ আসনে উপনির্বাচন করে পরবর্তী সংসদ সদস্য নির্বাচন করা হবে। ইটনা-মিঠামইন-অষ্টগ্রাম উপজেলা নিয়ে এই আসনে ভোটারদের প্রতিনিধি নির্বাচনে ভোট হবে ৩ জুলাই।

নির্বাচনে বিএনপি অংশ নেবে কি না সে বিষয়ে এখনও কিছু নিশ্চিত নয় । ২০০৮ সালের নির্বাচনে এই আসনে আব্দুল হামিদের নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন বিএনপির ফজলুর রহমান। এক সময় আওয়ামী লীগের এই নেতা নির্বাচনে নামলে জমজমাট লড়াই হবে উপ নির্বাচনে। তবে নির্বাচন করার ক্ষেত্রে দলের সিদ্ধান্তের বাইরে যাবেন না তিনি।
গত ২২ মে কিশোরগঞ্জ-৪ আসনের উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। প্রতিদ্বন্দ্বিতার জন্য মনোনয়নপত্র জমাদানের শেষ তারিখ ৬ জুন। ১৭ জুন পর্যন্ত মনোনয়নপত্র প্রত্যাহার করা যাবে। ৯ জুন মনোনয়নপত্র বাছাই করা হবে।
২২ এপ্রিল সংসদের স্পিকার আবদুল হামিদ রাষ্ট্রপতি পদে নির্বাচিত হওয়ার পর আসনটি শূন্য হয়।
আরও পড়ুন

সর্বশেষ