শনিবার, মে ৪, ২০২৪
প্রচ্ছদদেশজুড়েবিমান বাংলাদেশ এয়ারলাইন্স এর ঢাকা-রোম-ঢাকা ফ্লাইটের শুভ উদ্বোধন

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এর ঢাকা-রোম-ঢাকা ফ্লাইটের শুভ উদ্বোধন

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ঢাকা-রোম-ঢাকা রুটে সরাসরি ফ্লাইট চালু করেছে। ২৭ মার্চ ঢাকা থেকে বিমানের প্রথম ফ্লাইট বিজি-৩৫৫ রাত ০৩:৩০টায় রোমের উদ্দেশ্যে যাত্রা করছে। উদ্বোধনী ফ্লাইট উপলক্ষ্যে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ২৬ মার্চ রাতে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে গেস্ট অব অনার হিসেবে উপস্থিত ছিলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি জনাব সাজ্জাদুল হাসান এমপি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংসদ সদস্য জনাব একেএম এনামুল হক শামীম, সংসদ সদস্য ও বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য জনাব মাহমুদ হাসান, বিমান পরিচালনা পর্ষদের চেয়ারম্যান সাবেক সিনিয়র সচিব জনাব মোস্তাফা কামাল উদ্দীন, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব জনাব মোঃ মোকাম্মেল হোসেন, বাংলাদেশে নিযুক্ত ইতালির মান্যবর রাষ্ট্রদূত জনাব আন্তোনিও আলেসান্দ্রো, বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মোঃ মফিদুর রহমান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিমানের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও অতিরিক্ত সচিব জনাব শফিউল আজিম। এছাড়াও মন্ত্রণালয়, বিমান, সিভিল এভিয়েশন ও অন্যান্য সংস্থার কর্মকর্তাবৃন্দ এবং সাংবাদিকবৃন্দ উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

বিমানের প্রথম ফ্লাইট রোমে পৌঁছাবে ২৭ মার্চ স্থানীয় সময় সকাল ০৮:৩০টায়। ফিরতি ফ্লাইট বিজি-৩৫৬ রোম থেকে ২৭ মার্চ সকাল ১০:১৫টায় যাত্রা করে ঢাকায় পৌঁছাবে পরের দিন স্থানীয় সময় রাত ১২:১৫ টায়। প্রথম ফ্লাইটে ২০০জন যাত্রী টিকেট বুকিং করেন। ফিরতি ফ্লাইটে ২৫৪ জন যাত্রী রোম থেকে ঢাকা আসবেন।

১৫ ফেব্রুয়ারি ২০২৪ তারিখ থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স সকল ডিস্ট্রিবিউশন চ্যানেলে একযোগে বিক্রয়ের জন্যে ঢাকা-রোম-ঢাকা ফ্লাইটের টিকেটসমূহ উন্মুক্ত করে।

সম্মানিত যাত্রীগণ বিমানের বাণিজ্যিক ওয়েবসাইট www.biman-airlines.com, মোবাইল অ্যাপস, বিমানের যে কোন সেলস সেন্টার, বিমান কল সেন্টার এবং বিমান অনুমোদিত ট্রাভেল এজেন্সি থেকে এ রুটের টিকেট ক্রয় করতে পারছেন। নতুন রুট উপলক্ষ্যে দেয়া হয়েছে ১৫-২০% পর্যন্ত বিশেষ ছাড়।

০১ এপ্রিল ২০২৪ থেকে গ্রীষ্মকালীন সূচি অনুযায়ী প্রতি সোমবার, মঙ্গলবার ও বৃহস্পতিবার ঢাকা থেকে স্থানীয় সময় রাত ৪:০০টায় যাত্রা করে রোমে পৌঁছাবে সকাল ১০:১০টায় এবং রোম থেকে স্থানীয় সময় সকাল ১১:৪৫টায় যাত্রা করে ঢাকায় পৌঁছাবে পরের দিন রাত ১২:৩০টায়।

বোয়িং ৭৮৭ ড্রিমলাইনারের মাধ্যমে রোম ফ্লাইট পরিচালিত হবে। এই রুটটি চালুর মধ্য দিয়ে বন্ধুপ্রতীম ইতালির সাথে বাংলাদেশের সরাসরি যোগাযোগ স্থাপিত হলো। রুটটি দুই দেশের মধ্যে ব্যবসা-বণিজ্যের প্রসার, শিক্ষার বিস্তার ও সাংস্কৃতিক মেলবন্ধন সৃষ্টিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

উল্লেখ্য, ১৯৮১ সালের ২ এপ্রিল বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এর রোম ফ্লাইট চালু হয় এবং ২০১৫ সালের ৬ এপ্রিল থেকে রোম ফ্লাইট বন্ধ ছিল।

আরও পড়ুন

সর্বশেষ