শুক্রবার, মে ১৭, ২০২৪
প্রচ্ছদচট্রগ্রাম প্রতিদিনচবির ভর্তি পরীক্ষায় প্রক্সি দেয়ার অপরাধে আটক দুই

চবির ভর্তি পরীক্ষায় প্রক্সি দেয়ার অপরাধে আটক দুই

চবি প্রতিনিধিঃ (বিডি সময় ২৪ ডটকম)

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ভর্তি পরীক্ষায় প্রক্সি দেয়ার অপরাধে দুই ভর্তিচ্ছুককে আটক করেছে কর্তৃপক্ষ। আটক হওয়া দুই ভর্তি পরীক্ষার্থী হলেন, মুবিনুল হক এবং মো. শহিদুল হোসেন। শনিবার বেলা ১১টার দিকে বি-১ ইউনিটের পরীক্ষা চলাকালীন ড. মুহম্মদ ইউনূস ভবনের ৩০৬ নম্বর কক্ষ থেকে তাদের আটক করা হয়।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, শনিবার বিশ্ববিদ্যালয়ের কলা ও মানববিদ্যা অনুষদের অধীনে বি-১ ইউনিটের পরীক্ষা শুরু হওয়ার আগ মুহূর্তে সমাজ বিজ্ঞান অনুষদের ৩০৬ নম্বর কক্ষে (ড. ইউনূস ভবন) পরিদর্শকরা শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন কার্ড ও উত্তরপত্র যাচাই বাছাই করছিলেন। এ সময় তারা শহিদুল হোসেন এবং মুবিনুল হকের উত্তরপত্রে একই রোল নম্বর দেখতে পান। পরে বিষয়টি নিয়ে তাদের জিজ্ঞাসাবাদ করা হলে শহিদুল মুবিনুলের পরীক্ষা দিতে এসেছেন বলে স্বীকার করেন।

বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর আনোয়ার হোসেন  বলেন,‘মুবিনুলের রোল নম্বর ১৩১৯০ এবং ‍শহিদুলের ১৩১৯৫। কিন্তু উত্তরপত্রে উভয়ই ১৩১৯৫ লিখেছেন। বিষয়টি  নজরে এলে শহিদুল হল পরিদর্শকদের কাছে মুবিনুলের জন্য পরীক্ষা দিতে এসেছে বলে স্বীকার করেছেন।’ এরপর প্রক্টরিয়াল বডিকে অবহিত করা হলে তারা সেখানে গিয়ে ওই দুই ভর্তি প্রার্থীকে আটক করেন বলে তিনি জানিয়েছেন।

আনোয়ার হোসেন বলেন,‘সম্প্রতি ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হওয়া শহিদুল মবিনুলের পরীক্ষায় দিতেই এখানে এসেছিল। তাদের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয়ের নিয়ম অনুযায়ী ব্যবস্থা নেয়ার প্রক্রিয়া চলছে।’

আরও পড়ুন

সর্বশেষ