শুক্রবার, মে ৩, ২০২৪
প্রচ্ছদরাজনীতিনির্বাচনে অংশগ্রহণ করেনি জনগণ : সেলিমা রহমান

নির্বাচনে অংশগ্রহণ করেনি জনগণ : সেলিমা রহমান

অতি সম্প্রতি ডামি-তুমি-আমি-স্বামী নির্বাচন করেছে সরকার, যে নির্বাচনে ভোট দিতে যায়নি ভোটাররা। জনগণ জানে, এই অবৈধ সরকার তার ক্ষমতা টিকে রাখতে অবৈধভাবে বিরোধীদলীয় নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা দিয়ে যাচ্ছে। গুম, খুন করেছে।

আজ বুধবার দুপুরে নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সামনে লিফলেট বিতরণের পূর্বে এক সংক্ষিপ্ত বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সেলিমা রহমান বলেন, এ দেশের মানুষ অত্যন্ত সচেতন, যে নির্বাচনে সরকার প্রশাসনকে ম্যানুপুলেট করেছে। সেই নির্বাচনে অংশগ্রহণ করেনি জনগণ।

তিনি অভিযোগ করেন, এই সরকার ভোটের আগে আমাদের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ স্থায়ী কমিটির সদস্যদের এবং অসংখ্য নেতাকর্মীকে গ্রেফতার করে জোর করে ভোট করেছে। কারাগারে ১৩ জন নেতাকর্মীর মৃত্যু হয়েছে। কারাগারে আমাদের নেতাকর্মীদের ওপর জুলুম, নিপীড়ন চালিয়ে যাচ্ছে সরকার।

সরকার ছাত্রলীগের হাতে অস্ত্র, হেলমেট, লাঠি তুলে দিয়েছে জানিয়ে তিনি বলেন, তারা দেশের শিক্ষাঙ্গনে এখন সন্ত্রাসী কার্যক্রম করে শিক্ষা ব্যাবস্থাকে ধ্বংস করেছে। ছাত্রলীগ শিক্ষাঙ্গনসহ দেশের সবকিছু ধ্বংস করে দিয়েছে। এরা একাই রাজত্ব করতে চায়।

 

যে নির্বাচন হয়েছে সে নির্বাচন আমরা মানি না- এমন দাবি করে সেলিমা রহমান বলেন, আমাদের দাবি ছিল একটা নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন। সেটি প্রতিষ্ঠিত এবং জনগণের ভোটের অধিকার ফিরিয়ে আনা পর্যন্ত আমরা আমাদের আন্দোলন চালিয়ে যাবো।

আরও পড়ুন

সর্বশেষ