বুধবার, মে ১৫, ২০২৪
প্রচ্ছদদেশজুড়েদেশের মানুষ নির্বাচনের জন্য উন্মুখ হয়ে আছে, হরতালকারীদের পাওয়া যাবে না: আইজিপি

দেশের মানুষ নির্বাচনের জন্য উন্মুখ হয়ে আছে, হরতালকারীদের পাওয়া যাবে না: আইজিপি

দেশের মানুষ নির্বাচনের জন্য উন্মুখ হয়ে আছে বলে মন্তব্য করেছেন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন। তিনি বলেছেন, ভোটের দিন হরতালকারীদের খুব একটা পাওয়া যাবে না।

আজ শুক্রবার রাজধানীর উইলস লিটল ফ্লাওয়ার স্কুল মাঠে নির্বাচনে নিরাপত্তা বিষয়ে ব্রিফিংকালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

ভোটের দিন হরতাল থাকার বিষয়ে জানতে চাইলে চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেন, আমরা সবাইকে বলতে চাই, আপনারা দেখেছেন, এর আগেও বিভিন্ন কর্মসূচি দেওয়া হয়েছে। এই দেশের মানুষ নির্বাচনমুখী, নির্বাচনের জন্য দেশবাসী উন্মুখ হয়ে আছে এবং দেশবাসী দলে দলে সকল কেন্দ্রে এই নির্বাচনে অংশগ্রহণ করবে এবং এই অংশগ্রহণের মাধ্যমে দেখা যাবে যে, হরতালকারীদের খুব একটা পাওয়া যাবে বলে আমার মনে হচ্ছে না।

হরতাল নিয়ে আতঙ্ক থাকায় মানুষ ভোট দিতে যাবে কি না, এমন প্রশ্নের পরিপ্রেক্ষিতে আইজিপি বলেন, আমরা স্পষ্টভাবে বলতে চাই, দেশবাসীকে আশ্বস্ত করতে চাই, এরকম কাজ করার কোনো সুযোগ পাবে না তারা (হরতালকারীরা)। তাদের যত পরিকল্পনা, পরিকল্পনার তথ্য আমরা পেয়ে গেছি। এরকম কোনো কিছু করার তারা সুযোগই পাবে না।

ভার্চুয়াল মিডিয়ায় গুজব ছড়ানোর বিষয়ে সতর্কতা সম্পর্কে তিনি বলেন, সাইবার ওয়ার্ল্ডে আমাদের বিভিন্ন ইউনিট প্যাট্রলিং বজায় রাখবে। আমাদের ইন্টেলিজেন্স ইউনিটগুলো সচল রয়েছে। সাইবার ওয়ার্ল্ড, সাইবার স্পেস—সব জায়গায় প্রযুক্তি ব্যবহার করে আমরা আমাদের কার্যক্রম অব্যাহত রেখেছি।

ঝুঁকিপূর্ণ ও গুরুত্বপূর্ণ কেন্দ্রগুলোর বিষয়ে জানতে চাইলে চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেন, আমরা সকল কেন্দ্রের নিরাপত্তার জন্য পর্যাপ্ত ব্যবস্থা রেখেছি। আগেই বলেছি যে, বিভিন্ন আইন-শৃঙ্খলা বাহিনী, বাংলাদেশের সকলে একসঙ্গে, একযোগে কাজ করছি। আমাদের সকল প্রকার যোগাযোগ ও সমন্বয় হয়েছে। স্থানীয় প্রশাসন, রিটার্নিং অফিসার, ইলেকশন কমিশন, সকল আইন-শৃঙ্খলা বাহিনী- আমরা একযোগে একটা প্ল্যাটফর্মে এসে কাজ করছি এবং আমাদের চমৎকার সমন্বয় হয়েছে। আমরা বিশ্বাস করি, এই সমন্বয়ের মধ্যে দিয়ে আমরা যেকোনো চ্যালেঞ্জ মোকাবিলা করতে সক্ষম।

নিষিদ্ধ সংগঠন হিজবুত তাহরীরের সংবাদ সম্মেলনের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আমরা আমাদের প্রস্তুতি রেখেছি। তাদের শীর্ষ নেতারা ইতোমধ্যে গ্রেপ্তার হয়েছে। আমরা আমাদের গোয়েন্দা কার্যক্রম, আভিযানিক কার্যক্রম অব্যাহত রেখেছি। কৌশলগত কারণে সবটা জিনিস আমি স্পষ্টভাবে এই মুহূর্তে বলতে চাচ্ছি না। তবে আমাদের কার্যক্রম অব্যাহত আছে।

আরও পড়ুন

সর্বশেষ