বুধবার, মে ১, ২০২৪
প্রচ্ছদআরো খবর......বিকালে ১৮ দলের সমাবেশ সোহরাওয়ার্দী উদ্যানে

বিকালে ১৮ দলের সমাবেশ সোহরাওয়ার্দী উদ্যানে

ষ্টাফ  রিপোর্টার  (বিডিসময়২৪ডটকম)

নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে দেশব্যাপী বিক্ষোভ কর্মসূচির অংশ হিসেবে আজ শুক্রবার রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করবে বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোট। দুপুর ২টায় বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হবে।

সমাবেশে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ১৮ দলীয় জোটের বিভিন্ন দলের শীর্ষস্থানীয় নেতারা উপস্থিত থাকবেন বলে জানা গেছে। মহানগর বিএনপির একাধিক নেতা ঢাকাটাইসকে এ তথ্য নিশ্চিত করেছেন। বিক্ষোভের বিষয়ে জোটের পক্ষ থেকে ঢাকা মহানগর পুলিশকে (ডিএমপি) জানানো হয়েছে।

ডিএমপির সহকারী কমিশনার (মিডিয়া) আবু ইউসুফ বলেন, ‘সোহরাওয়ার্দীতে বিক্ষোভের জন্য ১৮ দলের পক্ষ থেকে কমিশনারের কাছে আবেদন করা হয়। তাদের আবেদনের পরিপ্রেক্ষিতে সোহরাওয়ার্দী উদ্যানে বিক্ষোভ-সমাবেশের অনুমতি দেয়া হয়েছে।’

বিএনপির দপ্তরের দায়িত্বে থাকা যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভীর আহমেদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এদিন জোটের উদ্যোগে ঢাকাসহ সারাদেশে জেলা, মহানগর, উপজেলা ও থানা পর্যায়ে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হবে।

অসাংবিধানিকভাবে নির্বাচনকালীন সর্বদলীয় সরকার গঠনের প্রতিবাদে এবং নির্দলীয় নিরপেক্ষ সরকার ব্যবস্থা প্রতিষ্ঠার দাবিতে এ কর্মসূচি এসেছে। বিক্ষোভ সমাবেশ সফল করতে বিএনপি, এর অঙ্গ ও সহযোগী সংগঠন এবং ১৮ দলীয় জোটের সব পর্যায়ের নেতাকর্মীসহ দেশবাসীকে অনুরোধ করা হয়েছে। উল্লেখ্য, সর্বদলীয় সরকারের নতুন মন্ত্রিসভার শপথের পর বিক্ষোভ কর্মসূচির ঘোষণা দেয় ১৮ দলীয় জোট।

আরও পড়ুন

সর্বশেষ