শনিবার, এপ্রিল ২৭, ২০২৪
প্রচ্ছদরাজনীতিনির্বাচনী খেলা ব্যর্থ করে দিতে জনগণের প্রতি আহ্বান জানিয়েছেন বিএনপি

নির্বাচনী খেলা ব্যর্থ করে দিতে জনগণের প্রতি আহ্বান জানিয়েছেন বিএনপি

সরকারের বিরুদ্ধে অবস্থান নিয়ে নির্বাচনী খেলা ব্যর্থ করে দিতে জনগণের প্রতি আহ্বান জানিয়েছেন বিএনপি নেতারা। এমন কী ৭ তারিখের নির্বাচন প্রতিহত করতে ১ জানুয়ারি থেকে আন্দোলন বেগবান করা হবে বলেও হুঁশিয়ারি দিয়েছেন দলটির নেতারা। বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) রাজধানীর বিভিন্ন স্থানে ভোট বর্জনে লিফলেট বিতরণ করে এসব কথা বলেন দলটির কেন্দ্রীয় নেতারা।

সচিবালয় এলাকায় একই প্রচারপত্র বিতরণ করে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নাল আবদীন ফারুক দাবি করেন, সরকারবিরোধী আন্দোলন সফল হবে। ফারুক আরও বলেন, আমরা শান্তিপূর্ণ কর্মসূচির মাধ্যমে সরকার পতনের আন্দোলনে ছিলাম, এখন যদি কোনো অঘটন ঘটে; তাহলে তার দায়-দায়িত্ব সরকারকে নিতে হবে। আমাদের আন্দোলন সফল এবং জোরদার হবে আগামীতে; এবং ৭ তারিখের নির্বাচন প্রতিহত করতে ১ জানুয়ারি থেকে আন্দোলন বেগবান করা হবে।

এদিকে জাতীয় প্রেসক্লাব এলাকায় ভোট বর্জনের জন্য জনগণের প্রতি আহ্বান জানিয়ে দলটির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেন, নির্বাচনী খেলার অংশ হিসেবেই নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছে আওয়ামী লীগ। জনগণের আন্দোলনে সরকারের পাতানো নির্বাচনের আয়োজন ব্যর্থ হবে বলেও দাবি করেন।

নজরুল ইসলাম বলেন, এ নির্বাচন দেশের মানুষের অধিকারহরণকারী একটা সরকারের মেয়াদ বৃদ্ধির অপচেষ্টা মাত্র। আপনারা, তাদেরকে ‘না’ বলুন। আপনারা তাদের বিরুদ্ধে অবস্থান নিন।

এছাড়াও কাওরানবাজার এলাকায় সমাবেশ, মিছিল ও লিফলেট বিতরণ করেছে গণতন্ত্র মঞ্চ এবং গণঅধিকার পরিষদসহ বেশে কয়েকটি রাজনৈতিক দল। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের বাকি আর মাত্র কয়েকদিন। নির্বাচন বর্জনের ডাক দিয়ে প্রতিদিনই গণসংযোগ করছে মাঠের বিরোধী দল বিএনপি ও যুগপৎ আন্দোলনের শরিকরা। সারাদেশের পাশাপাশি রাজধানীর নানা প্রান্তে চলছে জনগণকে ভোট না দেয়ার আহ্বান।

এদিনও প্রতিদিনের মতো ঝটিকা গণসংযোগ চালিয়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজিভী। রাজধানীর উত্তরা ও মিরপুরের কাফরুলে ভোট বর্জনের লিফলেট বিতরণ করেন তিনি। দলটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ব্যারিস্টার নাসির উদ্দিন অসীম নগরীর ধানমন্ডি এলাকায় লিফলেট বিতরণ করেন। এছাড়া গোপীবাগ ও টিকাটুলি এলাকায় গণসংযোগ করে ভোট বর্জনের আহ্বান জানিয়ে প্রচারপত্র বিতরণ করেন বিএনপি নেতা ইশরাক হোসেনও।

আরও পড়ুন

সর্বশেষ