সোমবার, ফেব্রুয়ারি ২৬, ২০২৪
প্রচ্ছদঅর্থ ও বানিজ্য সময়মাহীয়ুল ইসলাম ও আহমেদ রশিদ জয়কে ব্র্যাক ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর পদে...

মাহীয়ুল ইসলাম ও আহমেদ রশিদ জয়কে ব্র্যাক ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর পদে পদোন্নতি

ব্র্যাক ব্যাংকের হেড অব রিটেইল ব্যাংকিং মো. মাহীয়ুল ইসলাম এবং হেড অব ক্রেডিট রিস্ক ম্যানেজমেন্ট আহমেদ রশিদ জয় ব্র্যাক ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর হিসেবে পদোন্নতি পেয়েছেন। এই পদোন্নতি ১ ডিসেম্বর ২০২৩ থেকে কার্যকর হবে।

মাহীয়ুল ইসলাম ডিসেম্বর ২০১৯ এ ব্র্যাক ব্যাংকে হেড অব রিটেইল ব্যাংকিং হিসেবে যোগদান করেন। কর্মজীবনে তার ২৫ বছরেরও বেশি ব্যাংকিং অভিজ্ঞতা রয়েছে। বাংলাদেশে স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকে তিনি দুই দশকের বেশি কর্মরত ছিলেন। তিনি ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি বাংলাদেশ থেকে স্নাতক ডিগ্রী সম্পন্ন করেন।

আহমেদ রশিদ জয় অক্টোবর ২০১৯ এ ব্র্যাক ব্যাংকে হেড অব ক্রেডিট রিস্ক ম্যানেজমেন্ট হিসেবে যোগদান করেন। তিনি ইস্টার্ন ব্যাংকে ম্যানেজমেন্ট ট্রেইনি হিসেবে তার ব্যাংকিং ক্যারিয়ার শুরু করেন। ২৫ বছরেরও বেশি সময় ধরে কর্মজীবনে তিনি আইএফসি, মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক এবং আইডিএলসি ফাইন্যান্সের সাথে কাজ করেছেন। তিনি বাংলাদেশ ইনস্টিটিউট অব ব্যাংক ম্যানেজমেন্ট থেকে ব্যাংক ম্যানেজমেন্টে স্নাতকোত্তর সম্পন্ন করেন।

পদোন্নতি সম্পর্কে ব্র্যাক ব্যাংকের ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও সেলিম আর. এফ. হোসেন বলেন, “তার যোগ্য নেতৃত্বে আমাদের রিটেইল ব্যাংকিং ডিভিশন ধারাবাহিকভাবে নিজেদের অসামান্য কর্মক্ষমতা প্রদর্শন করে আসছে। যার ফলে, বর্তমান ব্যাংকিং খাতে মার্কেট লিডার হিসেবে আমরা প্রতিষ্ঠিত হয়েছি। প্রোডাক্ট ডিজাইন, সেগমেন্টেশন, বিজনেস অ্যানালিটিকস, ডিজিটাল পার্টনারশিপে তার ভূমিকা আমাদের ব্যাংকের গ্রাহক অভিজ্ঞতা ও ব্যালেন্স শীট প্রবৃদ্ধিতে সাহায্য করেছে।

আহমেদ রশিদ জয়ের পদোন্নতি সম্পর্কে সেলিম আর. এফ. হোসেন বলেন, “জয় চার বছর ধরে ব্যাংকের ক্রেডিট রিস্ক ম্যানেজমেন্ট কার্যক্রম সফলভাবে পরিচালনা করে আসছেন। মার্কেট সম্পর্কে তার বিশদ অভিজ্ঞতা, প্রযুক্তিগত দক্ষতা এবং ঝুঁকি ব্যবস্থাপনার নতুন কৌশল বাস্তবায়নে ক্রমাগত প্রচেষ্টা ব্র্যাক ব্যাংকের সেরা পোর্টফোলিও-কোয়ালিটি এবং ক্রেডিট রেটিং অর্জনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে।

আরও পড়ুন

সর্বশেষ