শনিবার, মে ৪, ২০২৪
প্রচ্ছদদেশজুড়েচট্টগ্রাম বিভাগনির্বাচন না হলে সাংবিধানিক শূন্যতা সৃষ্টি হবে: ইসি আনিছুর

নির্বাচন না হলে সাংবিধানিক শূন্যতা সৃষ্টি হবে: ইসি আনিছুর

নির্বাচন কমিশনার আনিছুর রহমান বলেছেন, আগামী ২৮ জানুয়ারির মধ্যে নির্বাচন করার সাংবিধানিক বাধ্যবাধকতা রয়েছে। এর মধ্যে নির্বাচন না হলে সাংবিধানিক শূন্যতা সৃষ্টি হবে। এখন পর্যন্ত কোনো অস্বাভাবিকতা দেখা যায়নি। সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের জন্য আমাদের সব ধরনের প্রস্তুতি রয়েছে।

বুধবার (২২ নভেম্বর) দুপুরে কুমিল্লা, চাঁদপুর, ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা ও পুলিশ সুপারসহ আইনশৃঙ্খলা বাহিনী এবং নির্বাচন কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভা শেষে এসব কথা বলেন তিনি।

কমিশনার আনিছুর রহমান বলেন, ‘নির্বাচনে কে অংশগ্রহণ করল, কে করল না, কত ভোট পড়ল, ভোটার উপস্থিতি কেমন- এটা আমাদের দেখার বিষয় নয়। সংবিধানের বাধ্যবাধকতা রয়েছে। সেজন্য তফসিল দিয়েছি। কমিশনে ৪৪টি দল নিবন্ধিত রয়েছে। আমরা সবাইকে নির্বাচন করার আহ্বান জানানো হয়েছে, এ মুহূর্তে নির্বাচন থেকে পিছিয়ে যাওয়ার সুযোগ নেই। সংবিধান মেনে নির্বাচন হবে। চলমান কর্মসূচিতে সুষ্ঠু নির্বাচনের বিষয়ে তিনি বলেন, ‘আমরা সুষ্ঠু নির্বাচন করতে সব ধরনের প্রস্তুতি নিয়েছি।

উপজেলা চেয়ারম্যানদের পদত্যাগের বিষয়ে কমিশনার বলেন, ‘এমনিতে উপজেলা পরিষদের মেয়াদ প্রায় শেষ। এ মুহূর্তে নির্বাচন দেয়ার পরিকল্পনা নেই। জাতীয় সংসদ নির্বাচন ও এসএসসি পরীক্ষার পরে উপজেলা পরিষদের নির্বাচন নিয়ে কাজ শুরু হবে।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন- চট্টগ্রামের অতিরিক্ত বিভাগীয় কমিশনার মঞ্জুরুল হাফিজ, কুমিল্লা জেলা প্রশাসক খন্দকার মু. মুশফিকুর রহমান, চাঁদপুরের জেলা প্রশাসক কামরুল হাসান, ব্রাহ্মনবাড়িয়ায় জেলা প্রশাসক মো. শাহগীর আলম, কুমিল্লা জেলা পুলিশ সুপার আবদুল মান্নান, ব্রাহ্মবাড়িয়া জেলা পুলিশ সুপার সাখাওয়াত হোসেন, চাঁদপুর জেলা পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম।

আরও পড়ুন

সর্বশেষ