শুক্রবার, মে ১৭, ২০২৪
প্রচ্ছদচট্রগ্রাম প্রতিদিনআখতারুজ্জামান বাবু’র কবরে শিশুদের মোনাজাত, কাছে গিয়ে ভালোবাসায় জড়ালেন ভূমিমন্ত্রী জাবেদ

আখতারুজ্জামান বাবু’র কবরে শিশুদের মোনাজাত, কাছে গিয়ে ভালোবাসায় জড়ালেন ভূমিমন্ত্রী জাবেদ

প্রয়াত আখতারুজ্জামান চৌধুরী বাবু এমপি’র কবরের পাশে দাঁড়িয়ে দোয়া দরুদ পড়ছিলেন একটি মাদ্রাসার কিছু কোমলমতি শিক্ষার্থী। ওই সময় এ দৃশ্য দেখে তাদেরকে কাছে ডেকে নেন বাবু এমপি’র জ্যৈষ্ঠ পুত্র ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এমপি। পরে তাদের সাথে ভালবাসা বিনিময় করেন ও কিছুক্ষন খুনসুটিতে মেতে উঠেন ভূমিমন্ত্রী।

দেখা যায়, ভূমিমন্ত্রী তার নিজ গ্রামের পুকুর ঘাটে বসে শিক্ষার্থীদের সাথে হাসিমুখে কথা বলেন। শিশুরাও ভূমিমন্ত্রীকে কাছে পেয়ে অনেক খুশি। মন্ত্রী এক এক করে সব শিক্ষার্থীর পরিচয় জানতে চাইলে তারাও পরিচয় দিতে উৎসুক হয়ে পড়ে। কিছুক্ষণ তাদের সাথে আনন্দে আড্ডায় রসিকতায় মেতে উঠেন ভূমিমন্ত্রী। পরে মন্ত্রী সব শিক্ষার্থীকে উপহার দেন ও তাদেরকে ভবিষ্যতের জন্য শুভকামনা জানান।

শুক্রবার (৪ঠা নভেম্বর) শনিবার বর্ষীয়ান রাজনীতিবীদ, বীর মুক্তিযোদ্ধা প্রয়াত আখতারুজ্জামান চৌধুরী বাবু এমপির ১১তম মৃত্যুবার্ষিকী অনুষ্ঠিত হয়। এ দিনে প্রয়াত নেতাকে শ্রদ্ধা জানাতে আনোয়ারা উপজেলার হাইলধর গ্রামের বাড়িতে ছুটে আসেন নেতাকর্মী। এতে শ্রদ্ধা ও কবর জেয়ারতে আসে বাবু এমপির জ্যৈষ্ঠ পুত্র ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এমপি। কবর জেয়ারতে এসে বাবার কবরের পাশে শিশুদের দেখে তিনি অনেক খুশি হন।

তারা বারখাইন শিলাইগড়া দাওয়াতে ইসলামি মাদ্রাসার শিক্ষার্থী। তাদের দিয়ে খতমে কুরআনের আয়োজন করেন প্রয়াত আখতারুজ্জামান চৌধুরী বাবু এমপি’র সাবেক একান্ত সচিব ও উপজেলা আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যান সম্পাদক বোরহান উদ্দিন চৌধুরী মুরাদ।

আরও পড়ুন

সর্বশেষ