মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪
প্রচ্ছদচট্রগ্রাম প্রতিদিনআইআইইউসি'র ইলেক্ট্রনিক এন্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের স্নাতোকোত্তীর্ণ ছাত্রদের বিদায়

আইআইইউসি’র ইলেক্ট্রনিক এন্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের স্নাতোকোত্তীর্ণ ছাত্রদের বিদায়

আন্তর্জাতিক ইসলামি বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম (আইআইইউসি) এর ইলেক্ট্রনিক এন্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং (ইটিই) বিভাগের স্নাতোকোত্তীর্ণ ছাত্রদের বিদায় অনুষ্ঠান সম্পন্ন।

আন্তর্জাতিক ইসলামি বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম (আইআইইউসি) এর ইলেক্ট্রনিক এন্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং (ইটিই) বিভাগের স্নাতোকোত্তীর্ণ ছাত্রদের বিদায় উপলক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে ৩০ অক্টোবর, ২০২৩ তারিখে আইআইইউসি টেলিকম ক্লাব কর্তৃক এক বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আন্তর্জাতিক ইসলামি বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের মান্যবর ভাইস-চ্যান্সেলর প্রফেসর আনোয়ারুল আজিম আরিফ। সম্মানিত অতিথি হিসেবে আসন অলংকৃত করেন বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের সম্মানিত সদস্য এবং আইআইইউসি-র মহিলা একাডেমিক জোনের চেয়ারম্যান মিসেস রিজিয়া রেজা চৌধুরী।

এসময় আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের সম্মানিত রেজিস্ট্রার জনাব আ.ফ.ম আকতারুজ্জামান কায়সার, বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর জনাব খোরশেদ আলম এবং বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের মাননীয় ডীন ড. মোঃ শামীমুল হক চৌধুরী।

অনুষ্ঠানে ইটিই বিভাগের ১২ থেকে ২০ তম ব্যাচ এর সাধারণ শিক্ষার্থীদের পাশাপাশি ইটিই ডিপার্টমেন্ট এর বর্তমান শিক্ষার্থীগণেরও ছিলো স্মতঃস্ফূর্ত অংশগ্রহন। ইটিই ডিপার্টমেন্ট এর শিক্ষার্থী মুহাম্মদ ইমতিয়াজ হিমুর সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোর’আন থেকে তিলাওয়াত নিয়ে আসেন উক্ত বিভাগের ৭ম সেমিস্টারের ছাত্র শরিফুল ইসলাম।

কোর’আন তিলাওয়াত শেষে একে একে বক্তব্য নিয়ে আসেন, বিভাগের সম্মানিত শিক্ষক ও সহযোগী অধ্যাপক মোহাম্মদ জসিম উদ্দিন, সম্মানিত প্রক্টর জনাব মোঃ ইফতেখার উদ্দিন, সম্মানিত ট্রেজারার প্রফেসর ডঃ মোহাম্মদ হুমায়ুন কবির এবং ইটিই বিভাগের সম্মানিত চেয়ারম্যান ইঞ্জিনিয়ার সৈয়দ জাহিদুর রশীদ। ইটিই বিভাগের সহযোগী অধ্যাপক ও টেলিকম ক্লাবের প্রেসিডেন্ট জনাব মোহাম্মদ মোস্তফা আমির ফয়সাল এর সভাপতিত্বে আয়োজিত এই অনুষ্ঠানে সূচনা বক্তব্য প্রদান করেন আইআইইউসি টেলিকম ক্লাবের সাধারণ সম্পাদক ও শিক্ষার্থী শাহাদাত আরফিন ইন্তি।

অতিথিদের বক্তব্যের পর তাদের ফুলের তোড়া দিয়ে বরন করে নেন ইটিই বিভাগের শিক্ষকগণ। এরপরই প্রতি সেমিস্টারের গ্র্যাজুয়েটগণের হাতে তুলে দেয়া হয় ক্রেস্ট ও উপহারসামগ্রী।

অনুষ্ঠানের শেষাংশে হামদ পরিবেশন করেন ইটিই বিভাগের বিশতম ব্যাচ এর ছাত্র মোবারক হোসেন ও আবু ইউসুফ এবং নাত পরিবেশন করেন ৭ম সেমিস্টারের ছাত্র নাবিদ হোসেন এবং ৪র্থ সেমিস্টারের ছাত্র তানভীর ফেরদৌস ।
বিদায়ী শিক্ষার্থী আল আমিন মুর্তজার একটি দেশাত্মবোধক গান পরিবেশনার মাধ্যমে সাংস্কৃতিক পর্বের ইতি টানা হয়। এছাড়াও অনুষ্ঠানে বর্তমান শিক্ষার্থীদের মধ্যে ৪র্থ সেমিস্টারের শিক্ষার্থী দিগন্ত বড়ুয়া কর্তৃক প্রস্তুতকৃত ডিপার্টমেন্ট সম্পর্কিত একটি তথ্যচিত্র প্রদর্শন করা হয়।

এরপর বিদায়ী স্নাতকোত্তীর্ণ শিক্ষার্থীদের স্মৃতি রোমন্থন ও আবেগঘন বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

সম্পূর্ণ অনুষ্ঠানটি আয়োজনে পৃষ্ঠপোষকতা করে JMG family, Speakers’ Council এবং NVIT Training Institute।

আরও পড়ুন

সর্বশেষ