বুধবার, মে ১, ২০২৪
প্রচ্ছদআরো খবর......চবির হলে তল্লাশি, বহিরাগত সন্দেহে আটক ১৮

চবির হলে তল্লাশি, বহিরাগত সন্দেহে আটক ১৮

চবি প্রতিনিধিঃ (বিডি সময় ২৪ ডটকম)

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা চলাকালীন ছাত্রলীগের সঙ্গে শিবিরের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এসময় একটি আবাসিক হলে অভিযান চালিয়ে ১৮ জনকে আটক করেছে পুলিশ। সোমবার বিকাল সোয়া ৪টা থেকে ৬টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের শাহ আমানত হলে তল্লাশি চালিয়ে তাদের আটক করা হয়।

হাটহাজারী সার্কেলের সহকারী পুলিশ সুপার (এএসপি) আ ফ ম নিজাম উদ্দিন  বলেন, ‘দু’পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার পর শাহ আমানত হলে অভিযান চালিয়ে বহিরাগত সন্দেহে ১৮ জনকে আটক করা হয়েছে। তবে তারা শিবিরের রাজনীতির সঙ্গে যুক্ত আছেন বলে অভিযোগ রয়েছে। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে বলে তিনি জানান।

এর আগে ভর্তি পরীক্ষা চলাকালীন সময়ে বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন অনুষদের (বিবিএ) সামনে লিফলেট বিতরণ নিয়ে ছাত্রলীগের সঙ্গে শিবিরের ধাওয়া পাল্টা ধাওয়া হয়। এসময় উভয় পক্ষ ফাঁকা গুলি ছুঁড়েছে বলে জানা গেছে। দুপুর তিনটা পর্যন্ত গোল চত্বর থেকে সোহরাওয়ার্দী হলের সামনের সড়কে তাদের মধ্যে কয়েক দফা ধাওয়া-পাল্টা ধাওয়া চলে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ কয়েক রাউন্ড টিয়ার সেল নিক্ষেপ করে।

এরপর বিকাল চারটার দিকে শাহ আমানত হলের প্রভোস্ট ও প্রক্টরিয়াল বডির সদস্যদের নিয়ে তল্লাশি শুরু করে পুলিশ। বিশ্ববিদ্যালয়ের প্রক্টর (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. খান তৌহিদ ওসমান  জানান, হলে বহিরাগত হিসেবে অবস্থান করায় ১৮জনকে আটক করা হয়েছে। তবে আটককৃতরা যদি ভর্তি পরীক্ষার্থী হয়ে থাকে তাহলে তাদের প্রবেশপত্র দেখে ছেড়ে দেয়া হবে।

আরও পড়ুন

সর্বশেষ