বৃহস্পতিবার, মে ২, ২০২৪
প্রচ্ছদচট্রগ্রাম প্রতিদিনডেমোক্রেসী ইন্টারন্যাশনাল ইয়াং ফেলোদের ইস্যু ভিত্তিক উইমেন এন্ড ইয়্যুথ কর্মশালা

ডেমোক্রেসী ইন্টারন্যাশনাল ইয়াং ফেলোদের ইস্যু ভিত্তিক উইমেন এন্ড ইয়্যুথ কর্মশালা

দক্ষিণ চট্টগ্রামের নারী ও তরুণদের সামাজিকপারিবারিকঅর্থনৈতিককর্মসংস্থাননিরাপত্তার ক্ষেত্রে কি কি ধরণের সমস্যা রয়েছেএবং তাহা চিহ্নিত করে কিভাবে সমাধান করা যায় তাহার জন্য কি  কি সুনির্দিষ্ট সুপারিশ রয়েছেতাহা জানার প্রয়াসে ইউএসএআইডি’র অর্থায়নে ডেমোক্রেসী ইন্টারন্যাশনাল কর্তৃক বাস্তবায়িত স্ট্রেন্দেনিং পলেটিক্যাল ল্যান্ড স্কেপ ইন বাংলাদেশ (এসপিএল)  প্রকল্পের ইয়াং লিডার ফেলোশীপ প্রোগ্রামের  ক্লাস ২৩ এর চট্টগ্রাম দক্ষিণ জেলা মাল্টিপার্টির দুই তরুণ রাজনৈতিক ফেলো যথাক্রমে বাংলাদেশ আওয়ামী লীগের রাজনৈতিক ফেলো এডভোকেট কামেলা খানম রুপা ও বাংলাদেশ জাতীয়তাবাদী দলের রাজনৈতিক ফেলো মোহাম্মদ কপিল উদ্দিন এর আয়োজনে ২৫ অক্টোবর, ২০২৩ ডেমোক্রেসী ইন্টারন্যাশনালের চট্টগ্রাম রিজিয়ন কনফারেন্স হলে ইস্যু ভিত্তিক উইমেন এন্ড ইয়্যুথ কর্মশালা অনুষ্ঠিত হয় ।

কর্মশালায় প্যানেল আলোচক হিসাবে উপস্থিত ছিলেন দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ন সাধারণ সম্পাদক ও মাল্টিপার্টি এডভোকেসী ফোরাম চট্টগ্রামের প্রেসিডেন্ট মাস্টার ট্রেইনার প্রকৌশলী সনাতন চক্রবর্তী বিজয়মাল্টিপার্টি এডভোকেসী ফোরাম চট্টগ্রামের সাংগঠনিক সম্পাদক ও চট্টগ্রাম দক্ষিণ জেলা বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদলের দপ্তর সম্পাদক ও ফেলো মোহাম্মদ মামুনুর রশিদ ।

আরো উপস্থিত ছিলেন ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল চট্টগ্রাম অঞ্চলের সিনিয়র  রিজিওনাল ম্যানেজার মোঃ সদরুল আমিনরিজিওনাল কো-অর্ডিনেটের মোহাম্মদ  ওবায়দুর রহমানইলেকটোরাল প্রোগ্রাম অ্যাসোসিয়েট তামান্না আহমেদ বহ্নিসিনিয়র অপারেশনস অ্যাসিস্ট্যান্ট আবুল হাসান চৌধুরী রনি । সকাল ১০টা হতে শুরু হওয়া কর্মশালায় নারী ও যুবকদের সমস্যা সম্ভাবনা  এবং তা হতে উত্তরনের নানাবিদ আলোচ্য বিষয়ের উপর একটি সেশন পরিচালিত হয়। ৩টি টিমে ভাগ হয়ে তরুণ তরুণী গন তাদের বিষয় গুলো উপস্থাপন করেন জুরি প্যানেলের সামনে। কর্মশালায় ২০জন তরুণ তরুণী অংশগ্রহণ করেন।

আরও পড়ুন

সর্বশেষ