বুধবার, মে ২৯, ২০২৪
প্রচ্ছদটপদিনক্ষণ তারিখ দিয়ে আন্দোলন হয় না : বিএনপিকে কাদের

দিনক্ষণ তারিখ দিয়ে আন্দোলন হয় না : বিএনপিকে কাদের

আগামী ২৮ অক্টোবর থেকে আন্দোলনের মহাযাত্রা শুরুর ঘোষণা দিয়ে বিএনপি ভুল করেছে বলে মনে করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, বিএনপি আবারও ভুল পথে হাঁটছে। দিনক্ষণ, তারিখ দিয়ে আন্দোলন হয় না। দিনক্ষণ দিয়ে আন্দোলনের ডাক দিলে সেই আন্দোলন খাদে গিয়ে পড়ে। আন্দোলনের নামে বিএনপি অশান্তি করলে কোনো ছাড় দেওয়া হবে না জানিয়ে তিনি বলেন, সহ্যের একটা সীমা আছে। ২৮ অক্টোবর ঢাকায় বিএনপি ও আওয়ামী লীগের পাল্টাপাল্টি সমাবেশের মধ্যে ২৪ অক্টোবর বিকালে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে দলের ঢাকা মহানগর দক্ষিণ কমিটির বর্ধিত সভায় তিনি এ কথা বলেন।

শনিবারের সমাবেশকে কেন্দ্র করে বিএনপি রঙিন স্বপ্ন দেখছে মন্তব্য করে তিনি বলেন, বিএনপির নেতারা এখনই আসা শুরু করেছে। আত্মীয়–স্বজনদের বাড়িতে উঠছে। তারা রঙিন স্বপ্ন দেখছে। ফাঁপা বেলুন চুপসে যাবে।

আওয়ামী লীগ একশ বছরেও ক্ষমতায় আসতে পারবে না বলে ক্ষমতায় থাকতে বেগম খালেদা জিয়ার বক্তব্য স্মরণ করিয়ে তিনি বলেন, এখন আমরা ক্ষমতায় আছি। আওয়ামী লীগ সংগ্রাম আন্দোলন করে এতদূর পথ এসেছে। আমাদের ভয় দেখাবেন না। কেউ যদি অশান্তি করতে চায় তাদের খবর আছে উল্লেখ করে তিনি বলেন, সহ্য অনেক করেছি, সহ্যের একটা সীমা আছে। অশান্তি হলে ছাড় দেওয়া হবে না। জিয়াউর রহমান বঙ্গবন্ধু হত্যার মাস্টারমাইন্ড। অবলা নারী, শিশুসহ হত্যার কারণে আওয়ামী লীগের মনে অনেক বেদনা আছে। ক্ষমতাসীন দল হয়ে দলের কর্মীরা ধৈর্যের পরীক্ষা দিচ্ছে।

বিএনপি গণতন্ত্রকে ধ্বংস করার জন্য লড়াই করছে অভিযোগ করে কাদের বলেন, গত এক বছর ধরে শান্তি সমাবেশ করে যাচ্ছে আওয়ামী লীগ। আওয়ামী লীগ অশান্তি চাইলে এতগুলো সমাবেশ করতে পারত তারা? অতীতে বিএনপি প্রহসনের নির্বাচন করেছে এবং ভুয়া ভোটার তালিকা তৈরি করেছে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, যারা গণতন্ত্রকে গলা টিপে মেরেছে, সেই দলের লজ্জা হওয়া উচিত।

বিএনপির সঙ্গে সমঝোতা প্রশ্নে তিনি বলেন, খালেদা জিয়ার ছেলে মারা যাওয়ার পর শেখ হাসিনা শোক জানাতে গিয়েছিলেন। কর্ণপাত করেনি। ২১ আগস্ট শেখ হাসিনাকে হত্যার চেষ্টা করেছিল। সেই দলের সঙ্গে কীভাবে সমঝোতা করি? আওয়ামী লীগের আমলে কি বিএনপি কোনো নেতাকে হত্যাকাণ্ডের শিকার হতে হয়েছে?

আরও পড়ুন

সর্বশেষ