মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০২৪
প্রচ্ছদইন্টারভিউপ্রধানমন্ত্রী সংসদ ভবনের মূল নকশা ধ্বংস করে কোনো ধরনের অবকাঠামো নির্মাণ না...

প্রধানমন্ত্রী সংসদ ভবনের মূল নকশা ধ্বংস করে কোনো ধরনের অবকাঠামো নির্মাণ না করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছেন

PM MADARIPUR UPপ্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতীয় সংসদ ভবনের  মূল নকশা ধ্বংস করে কোনো ধরনের  অবকাঠামো নির্মাণ না করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছেন।

রবিবার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত জাতীয় সংসদের সাচিবিক কমিশনের ২৪তম বৈঠকে তিনি এ নির্দেশ দেন।

তিনি  বলেন, সংসদ ভবন দেশের ‘আইকন’ এবং সংসদ হচ্ছে গণতন্ত্রের প্রাণ। সংসদ ভবন এলাকায় কোনো ধরনের স্থাপনা নির্মাণের আগে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে বিশেষজ্ঞদের সাথে পরামর্শ করতে হবে যাতে ভবনের মূল নকশা ধ্বংস না হয়।

 প্রধানমন্ত্রী সংসদ অধিবেশনের কার্যক্রম সম্প্রচারে সংসদ টিভি’র ভূয়সী প্রশংসা করে  বলেন, দেশব্যাপী জনগণের সামনে সংসদ কার্যক্রম তুলে ধরতে সংসদ টিভি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে।

 বৈঠকে আগামী অর্থবছরের (২০১৩-১৪) জন্য সংসদ সচিবালয়ের বাজেট নিয়ে আলোচনা হয়।  জানা যায়,সংসদ সচিবালয়ের জন্য ১৯৫ দশমিক ৪২ কোটি টাকার বাজেট বরাদ্দ রাখা হয়েছে যা পূর্ববর্তী অর্থবছরের চেয়ে ১৬ দশমিক ১৩ কোটি বা ৯ শতাংশ বেশী।  সংসদ সচিবালয়ের জন্য চলতি অর্থবছরে (২০১২-১৩) বাজেট বরাদ্দ ছিলো ১৭৯ দশমিক ২৯ কোটি টাকা।  বৈঠকে নিয়োগবিধি ১৯৯৪ সংশোধন, সংসদ সচিবালয়ের জন্য জনবল বৃদ্ধি এবং বিভিন্ন ধরনের ভাতা বৃদ্ধি নিয়ে আলোচনা হয়েছে। সংসদ সচিবালয়ে নিয়োগ প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, যদিও সংসদ সচিবালয় স্বাধীন তবে নিয়োগের ব্যাপারে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সাথে পরামর্শ করতে হবে।

 স্পিকার ড. শিরিন শারমিন চৌধুরীর সভাপতিত্বে বৈঠকে আরো উপস্থিত ছিলেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত, হুইপ এ এস এম ফিরোজ ও সাগুফতা ইয়াসমিন এমিলি এবং সংসদ সচিব এম মাহফুজুর রহমান, আইন, বিচার ও সংসদ বিষয়ক প্রতিমন্ত্রী এ্যাডভোকেট কামরুল ইসলাম প্রমুখ।

আরও পড়ুন

সর্বশেষ