বৃহস্পতিবার, মে ২, ২০২৪
প্রচ্ছদচট্রগ্রাম প্রতিদিনআনোয়ারা উপজেলা হচ্ছে সামপ্রদায়িক সম্প্রীতির মিলনস্থল

আনোয়ারা-কর্ণফুলীতে বিভিন্ন পূজামণ্ডপ পরিদর্শনে ভূমিমন্ত্রী

আনোয়ারা উপজেলা হচ্ছে সামপ্রদায়িক সম্প্রীতির মিলনস্থল

:

ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এমপি বলেছেন, আনোয়ারা উপজেলা হচ্ছে সামপ্রদায়িক সম্প্রীতির মিলনস্থল। আমি মনে করি বাংলাদেশের মধ্যে সামপ্রদায়িক সমপ্রীতিতে আনোয়ারা মডেল উপজেলা। আনোয়ারা কর্ণফুলীতে স্বতঃস্ফূর্তভাবে শারদীয় দুর্গোৎসব পালিত হচ্ছে। আমি যতদিন বেঁচে থাকি আমার নির্বাচনী এলাকায় সামপ্রদায়িক সমপ্রীতি অক্ষুন্ন রাখবো। শনিবার কর্ণফুলী ও আনোয়ারার বিভিন্ন পূজামণ্ডপ পরিদর্শনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ভূমিমন্ত্রী আরো বলেন, ১৫ বছরের ক্ষমতায় বিধবা ভাতা, বয়স্ক ভাতা, মাতৃত্বকালীন ভাতা, মা ভাতা, পঙ্গুভাতাসহ বিভিন্ন ভাতার মাধ্যমে সাধারণ মানুষকে কিভাবে শান্তিতে রাখা যায়, আমরা তাই করছি। সুতরাং আওয়ামী লীগ যতদিন থাকবে এই দেশের ততদিন শান্তিতে থাকবে। এই আওয়ামী লীগ সরকার সাম্প্রদায়িক কাজ গুলো বিশ্বাস করে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অসাম্প্রদায়িক চেতনার ডাক দিয়ে এই দেশকে স্বাধীন করেছেন। স্বাধীনতার পক্ষের শক্তি আওয়ামী লীগ।

সাইফুজ্জামান চৌধুরী জাবেদ আরও বলেন, রক্ত দিয়েই স্বাধীনতা অর্জন হয়েছে। সুতরাং বাংলাদেশ একটি সম্প্রদায়িক দেশ। এটা যেকোন কিছুর মূল্যেই যেকোনো কিছুর বিনিময়ে গ্রহণযোগ্যতা বাড়াতে হবে। যখনই জাতীয় নির্বাচন সামনে আসে স্বাধীনতা বিরোধী চক্ররা জেগে ওঠে। অসাম্প্রদায়িক চেতনাকে ধ্বংস করে। কারণ তারা জানে আওয়ামী লীগ যদি ক্ষমতায় থাকে, মানুষের ভাগ্যের পরিবর্তন করে। সেটা কথায় নয়। কাজেই প্রমাণ পেয়েছে বার বার।

সনাতন সম্প্রদায়ের উদ্দেশ্যে মন্ত্রী বলেন, শুনেছি এবার মা দুর্গা ঘোড়ায় চড়ে আসছেন এবং যাবেনও ঘোড়ায় করে। সুতরাং ঘোড়ায় করে যেহেতু আসছেন অবশ্যই মঙ্গল নিয়েই আসছেন। সেটা আমরা বুঝতে পারছি।

দূর্গা উৎসব সুন্দর ভাবে আয়োজন হচ্ছে। প্রধানমন্ত্রী ও আমার পক্ষ থেকে শারদীয় দূর্গা উৎসবের শুভেচ্ছা জানাচ্ছি। পর্যাপ্ত নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। আপনারা সুন্দর করে দূর্গা উৎসব পালন করুন।

এ সময় অন্যান্যেদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান তৌহিদুল হক চৌধুরী, উপজেলা নির্বাহী অফিসার ইশতিয়াক ইমন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি এম.আবদুল মান্নান, সাধারণ সম্পাদক জসীম উদ্দীন চৌধুরী, আনোয়ারা সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান অসীম কুমার দেব, চট্টগ্রাম জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক সুগ্রীব মজুমদার দোলন, সগীর আজাদ, এডভোকেট ইমরান হোসেন বাবু, মো. ছৈয়দ, প্রিয়রঞ্জন দাশ লিটন, পলাশ বিশ্বাস, উৎপল সেন, জাহেদুল ইসলাম, মামুনুর রশিদ, অনুপম চক্রবর্তী বাবু, নিউটন সরকার, সাগর মিত্র ও যিশু মিত্র প্রমূহ। তার আগে ভূমিমন্ত্রী কর্ণফুলী ও আনোয়ারার বিভিন্ন পূজামণ্ডপ পরিদর্শন করেন।

আরও পড়ুন

সর্বশেষ