মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪
প্রচ্ছদচট্রগ্রাম প্রতিদিনআইআইইউসি'র 'IIUC Tech Fest 2023' এর সমাপনী ও পুরষ্কার বিতরনী অনুষ্ঠান সম্পন্ন

আইআইইউসি’র ‘IIUC Tech Fest 2023’ এর সমাপনী ও পুরষ্কার বিতরনী অনুষ্ঠান সম্পন্ন

আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম (আইআইইউসি) এর ফ্যাকাল্টি অব সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং এর উদ্যোগে আয়োজিত ‘IIUC Tech Fest 2023’ এর সমাপনী ও পুরষ্কার বিতরনী অনুষ্ঠান সম্পন্ন। ১১ অক্টোবর ২০২৩ (বুধবার) আইআইইউসির সেন্ট্রাল অডিটোরিয়ামে ‘IIUC Tech Fest 2023’ এর সমাপনী ও পুরষ্কার বিতরনী অনুষ্ঠান সম্পন্ন হয়।

‘IIUC Tech fest 2023’ এর সমাপনী ও পুরষ্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম (আইআইইউসি) মান্যবর উপাচার্য প্রফেসর আনোয়ারুল আজিম আরিফ।IMG-20231011-WA0042
প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর আনোয়ারুল আজিম আরিফ বলেন, স্মার্ট ও উন্নত ভবিষ্যৎ প্রজন্ম গড়ে তুলতে জ্ঞান অন্বেষনের কোন বিকল্প নেই। সমগ্র বিশ্ব পুরোটাই এখন সম্পুর্ন প্রযুক্তি নির্ভর, তাই প্রযুক্তিগত শিক্ষা ব্যতীত একটি দেশ ও জাতির টিকে থেকে সামনে অগ্রসর হওয়াটা প্রায় অসম্ভব। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যে সোনার বাংলা গড়ার স্বপ্ন দেখেছিলেন সেই বাংলাদেশ গড়ে তুলতে নতুন প্রজন্মকে এগিয়ে আসতে হবে। পৃথিবী পরিবর্তনশীল; এই পরিবর্তনশীল পৃথিবীর জন্য আমরা কতটুকু প্রস্তুত, তারই উপর নির্ভর করবে আমাদের ভবিষ্যৎ। তাই জ্ঞান আহরন ও চর্চার মাধ্যমে নিজেদেরকে ভবিষ্যৎ পৃথিবীর জন্য তৈরি করতে হবে।

আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম (আইআইইউসি) এর ফ্যাকাল্টি অব সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং এর ডীন ড. সামিমুল হক চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত ‘IIUC Tech Fest 2023’ এর সমাপনী ও পুরষ্কার বিতরনী অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইন্সটিটিউট অব ইলেক্ট্রিকাল এন্ড ইলেক্ট্রনিক্স ইইঞ্জিনিয়ারিং (IEEE) এর বাংলাদেশ সেকশনের সভাপতি প্রফেসর ড. মোহাম্মদ মশিউল হক, চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ফ্যাকাল্টি অব ইলেক্ট্রিকাল এন্ড কম্পিউটার ইঞ্জিনিয়ারিং এর ডীন এবং ইন্সটিটিউট অব ইলেক্ট্রিকাল এন্ড ইলেক্ট্রনিক্স ইইঞ্জিনিয়ারিং (IEEE) এর কম্পিউটার সোসাইটি বাংলাদেশ চ্যাপ্টারের সভাপতি প্রফেসর ড. মোহাম্মদ শামসুল আরেফিন, ইউনাইটেড কমার্সিয়াল ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক আবুল আলম ফেরদৌস।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম (আইআইইউসি) এর বোর্ড অব ট্রাস্টিজ এর ভাইস-চেয়ারম্যান প্রফেসর ড. কাজী দীন মোহাম্মদ, বিওটি সদস্য ও ফিমেল একাডেমিক জোনের চেয়ারম্যান মিসেস রিজিয়া রেজা চৌধুরী, ট্রেজারার প্রফেসর ড. মোহাম্মদ হুমায়ুন কবির।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন আইআইইউসির ফ্যাকাল্টি অব সোশ্যাল সাইন্সের ডীন প্রফেসর ড. জাহেদ হোসেন সিকদার, শরীয়াহ ফ্যাকাল্টির ডীন প্রফেসর ড. মোঃ মোস্তফা কামিল, আইকিউএসির ডিরেক্টর প্রফেসর ড. দেলোয়ার হোসেন, রেজিস্ট্রার আ ফ ম আক্তারুজ্জামান কায়সার সহ ডিপার্টমেন্ট চেয়ারম্যান বৃন্দ, শিক্ষক-শিক্ষিকা, কর্মকর্তা ও শিক্ষার্থীবৃন্দ।

পবিত্র কুরআন তেলওয়াত ও জাতীয় সংগীত এর মাধ্যমে ‘IIUC Tech Fest 2023’ এর সমাপনী ও পুরষ্কার বিতরনী অনুষ্ঠানের শুরু হয়। স্বাগত বক্তব্য রাখেন সিএসই বিভাগের সহযোগী অধ্যাপক ড. মুহাম্মদ জামশেদ আলম পাটোয়ারী, সদস্য সচিব, ‘IIUC Tech Fest 2023’। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন ড. মুহাম্মদ আজিজুল হক, সাবরিনা জাহান মাইশা, এবিএম ইয়াসির আরাফাত।

‘IIUC Tech Fest 2023’ এ ১৩ টি ইভেন্টে আইআইইউসি সহ চট্টগ্রাম বিভাগের ১৫ টি বিশ্ববিদ্যালয়েরের সর্বমোট ২১৭২ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেছে। ‘IIUC Tech Fest 2023’ এ ম্যাথ অলিম্পিয়াড, মোবাইল গেমস এন্ড এপস ডেভেলপমেন্ট কম্পিটিশন, প্রোগ্রামিং কনটেস্ট, প্রোজেক্ট শোকেস কম্পিটিশন, পোস্টার রিপ্রেজেন্টেশন কম্পিটিশন, আইডিয়া জেনারেশন কম্পিটিশন, মেডিসিনাল প্ল্যান্ট শো কম্পিটিশন, মেকানিক্স অলিম্পিয়াড, সার্কিট সল্যুশন কম্পিটিশন, ডকুফিল্ম কন্টেস্ট, সাইবার গেমিং কনটেস্ট, টেক অলিম্পিয়াড, রোবো সকার কম্পিটিশনে টিম আকারে শিক্ষার্থীরা অংশগ্রহণ করে।

ইভেন্টের বিজয়ী মেইল ও ফিমেল সকল টিমের ১ম, ২য় ও ৩য় স্থান অধিকারীদের মাঝে পুরষ্কার বিতরন করা হয়।

আরও পড়ুন

সর্বশেষ