সোমবার, মে ১৩, ২০২৪
প্রচ্ছদআরো খবর......নির্দলীয় সরকারের বিষয়টি সংবিধানে সংযোজিত না হলে নির্বাচনে ১৮ দলীয় জোট অংশগ্রহণ...

নির্দলীয় সরকারের বিষয়টি সংবিধানে সংযোজিত না হলে নির্বাচনে ১৮ দলীয় জোট অংশগ্রহণ করবে না

ষ্টাফ  রিপোর্টার  (বিডিসময়২৪ডটকম)

নির্দলীয় সরকারের বিষয়টি সংবিধানে সংযোজিত না হলে নির্বাচনে ১৮ দলীয় জোট অংশগ্রহণ করবে না বলে জানিয়েছেন বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। শনিবার বিবিসি বাংলাকে দেয়া এক সাক্ষাৎকারে তিনি এ কথা জানান।

তিনি আরো বলেন, যতক্ষণ না সরকার সংবিধানে নির্দলীয় সরকারের বিষয়টি সংযোজন না করবে ততক্ষণ আমাদের আন্দোলন চলবে। আমরা সত্য ও ন্যায়ের পথে লড়াই করছি। জয় আমাদের হবেই। সরকার আমাদের দাবি মেনে না নিলে ১৮ দলীয় জোটসহ দেশে অন্য যে রাজনৈতিক দলগুলো আছে তারা কেউ নির্বাচনে যাবে না।

চলমান সঙ্কট নিরসন নিয়ে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, সরকার এক দিকে সংলাপের কথা বলছে অপরদিকে সমঝোতার কথা বলছে। আবার একইসাথে তারা নির্বাচনের প্রস্তুতি নিচ্ছে। এগুলো আওয়ামী লীগের অসংখ্য স্ববিরোধীতার শামিল। এদিকে আওয়ামী লীগ এখন নির্বাচনের জন্য পুরোপুরি প্রস্তুতি নিচ্ছে। আর দুই এক দিনের মধ্যে তারা সর্বদলীয় সরকার গঠন করবে বলেও জানা গেছে। কিন্তু দেশের বর্তমান পরিস্থিতি বলে দিচ্ছে আওয়ামী লীগ ছাড়া আর কোন রাজনৈতিক দল নির্বাচনে যাবে না। তবে কি দেশে একক নির্বাচন অনুষ্ঠিত হবে?

এমন প্রশ্নে আওয়ামী লীগের পক্ষ থেকে বলা হচ্ছে বিএনপি যতই বলুক তারা নির্বাচনে আসবে না। নির্বাচনী তফসিল ঘোষণা হওয়ার সাথেই তারা নির্বাচনে আসবে। কিন্তু বিএনপি এমন বক্তব্য প্রত্যাখ্যান করে বলেছে, নির্বাচনের আগে দেশে যে ধরনের পরিবেশ সৃষ্টি করা দরকার সরকার তা পারেনি। তাদের পক্ষে দেশে সুষ্ঠু নির্বাচন করা সম্ভব নয়।

আরও পড়ুন

সর্বশেষ