বৃহস্পতিবার, মে ১৬, ২০২৪
প্রচ্ছদঅর্থ ও বানিজ্য সময়চট্টগ্রাম-কলকাতা রুটে পণ্য পরিবহন করবে সাইফ পাওয়ারটেক

চট্টগ্রাম-কলকাতা রুটে পণ্য পরিবহন করবে সাইফ পাওয়ারটেক

ভারতের কলকাতা শ্যামাপ্রসাদ মুখার্জি সমুদ্রবন্দরের সঙ্গে সমঝোতা স্মারক সই করেছে বাংলাদেশের একমাত্র টার্মিনাল অপারেটর সাইফ পাওয়ারটেক লিমিটেড। সোমবার কলকাতা বন্দর ভবনে এই সমঝোতা স্মারক সই হয়। ভারতের কোনো সমুদ্রবন্দরের সঙ্গে পণ্য পরিবহনের জন্য বাংলাদেশি কোনো বন্দর পরিচালনাকারীর এটিই প্রথম সমঝোতা সই।saif power agreement

ভারতের মূল ভূখণ্ড থেকে চট্টগ্রাম বন্দর ব্যবহার করে উত্তর-পূর্ব ভারতের রাজ্যগুলোতে পণ্য পরিবহন সহজ করতে বিশেষভাবে কাজ করবে সাইফ পাওয়ারটেক। কারণ সাইফ পাওয়ারটেক চট্টগ্রাম বন্দরের একমাত্র টার্মিনাল অপারেটর, যারা বন্দরের এনসিটি এবং সিসিটি পরিচালনা করছে। আর এই প্রতিষ্ঠান বন্দরের কনটেইনার ওঠানামার ৫২ শতাংশ কাজে নিয়োজিত। এর বাইরে মোংলা বন্দরেও পণ্য ওঠানামায় বড় প্রতিষ্ঠান সাইফ পাওয়ারটেক।

সাইফ পাওয়ারটেকের এমডি তরফদার রুহুল আমিন বলেন, ‘ট্রানজিট পণ্য নিরবচ্ছিন্নভাবে পৌঁছাতে দুটি প্রতিষ্ঠান যৌথভাবে কাজ করব। চট্টগ্রাম ও মোংলা বন্দর যেহেতু আমরা পরিচালনা করছি, সুতরাং এই দুই বন্দর ব্যবহার করে ভারতের উত্তর-পূর্বের রাজ্যে ওয়ানস্টপ সার্ভিসের মাধ্যমেই পণ্য পৌঁছাব। আগামী জানুয়ারি থেকে আমরা দুটি জাহাজও পরিচালনা করব এই রুটে।’ সমঝোতা স্মারক অনুষ্ঠানটি কলকাতা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রাতেন্দ্র রমনের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। কলকাতা বন্দরের পক্ষে ট্রাফিক ম্যানেজার আরএস রাজহাঁস এবং সাইফ পাওয়ারটেকের ব্যবস্থাপনা পরিচালক তরফদার রুহুল আমিন স্বাক্ষর করেন।

আরও পড়ুন

সর্বশেষ