বুধবার, মে ১, ২০২৪
প্রচ্ছদআরো খবর......হরতালের কবলে বন্দরনগরী চট্টগ্রামের শিক্ষা কার্যক্রম

হরতালের কবলে বন্দরনগরী চট্টগ্রামের শিক্ষা কার্যক্রম

চট্টগ্রাম অফিস (বিডি সময় ২৪ ডটকম)

টানা হরতালের কবলে পড়ে বন্দরনগরী চট্টগ্রামের শিক্ষা কার্যক্রম অনেকটা ভেঙ্গে পড়েছে। কোমলমতি শিশুদের জেএসসি এবং জেডিসি পরীক্ষার শিডিউল অনেক আগেই বিপর্যস্ত হয়ে পড়েছে। এবার তার সাথে যোগ হচ্ছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা। সে সাথে ভাবিয়ে তুলেছে শিক্ষার্থীদের নিরাপত্তা নিয়েও। এ অবস্থায় শিক্ষার্থীদের পাশাপাশি অভিভাবকরাও চরম উদ্বেগ এবং উৎকণ্ঠার মধ্যে রয়েছেন ।

এভাবেই রাজনৈতিক অস্থিরতার কাছে নিজেদের অসহায়ত্বের প্রকাশ করেন কোমলমতি শিক্ষার্থীরা। হরতাল আর সংঘর্ষের কারণে তাদের পুরো পরীক্ষা সূচী ওলোট-পালোট হয়ে গেছে। নির্ধারিত পরীক্ষার সময়সূচি শুধু পরিবর্তন হচ্ছেনা, সে সাথে সাপ্তাহিক বন্ধের দিনগুলোতে পরীক্ষা দিতে হচ্ছে। তার ওপর রয়েছে সকাল-বিকাল পরীক্ষা সূচী।

অভিভাবকরাও আছেন উৎকণ্ঠা ও আতংকের মধ্যে। সময় যতো গড়াচ্ছে উদ্বেগ-উৎকন্ঠা যেন ততোই বাড়ছে। দেশে চলমান রাজনৈতিক অস্থিরতায় শুধু পাবলিক পরীক্ষাই নয়, স্কুলগুলোর অভ্যন্তরীণ পরীক্ষা নিয়েও বিপাকে আছেন কর্তৃপক্ষ।

এ অবস্থার মধ্যেই আগামী ১৬ নভেম্বর থেকে শুরু হচ্ছে চট্টগ্রাম বিশ্বিদ্যালয়ের ভর্তি পরীক্ষা। এবছর ৯টি ইউনিটের অধীনে ১ লাখ ৬২ হাজার ৩৬৫ জন শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশ নেবে। ভর্তিচ্ছু শিক্ষার্থীদের নিরাপত্তা নিয়ে শংকিত বিশ্ববিদ্যালয় প্রশাসন। চট্টগ্রাম শিক্ষাবোর্ডের অধীনে এবার ১৯৪টি কেন্দ্রে ১লাখ ৪০ হাজার ৬৫৫ জন শিক্ষার্থী জেএসসি পরীক্ষায় অংশগ্রহণ করছে।

আরও পড়ুন

সর্বশেষ