মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪
প্রচ্ছদটপমেহেরপুরে দুই ভাই হত্যা মামলায় ৯ জনের মৃত্যুদণ্ড

মেহেরপুরে দুই ভাই হত্যা মামলায় ৯ জনের মৃত্যুদণ্ড

মেহেরপুরের গাংনী উপজেলায় রফিকুল ও আবুজেল নামে দুই ভাইকে হত্যা মামলায় ৯ জনের ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। রোববার (২ এপ্রিল) দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক রিপতি কুমার বিশ্বাস এ রায় ঘোষণা করেন।

ফাঁসির দণ্ডপ্রাপ্তরা হলেন- গাংনী উপজেলার কসজীপুর গ্রামের কিয়ামত আলীর ছেলে হালিম, আছেল হালসানের ছেলে আতিবার, মৃত আব্দুল জলিলের ছেলে জালাল উদ্দিন, নজীর আলীর ছেলে শরিফুল ইসলাম, দাবির উদ্দিনের ছেলে শরিফ উদ্দিন, নবীর উদ্দিনের ছেলে দবির উদ্দিন, আফুল উদ্দিনের ছেলে আজিজুল,  মৃত দবীরউদ্দিনের ছেলে ফরিদ হোসেন এবং মুনছারের ছেলে মনি।

এদিকে রায় ঘোষণার পর  দণ্ডপ্রাপ্তদের স্বজনদের আহাজারিতে আদালত প্রাঙ্গণ ভারি হয়ে উঠে। আদালতের অতিরিক্ত সরকারি কৌঁসুলি (এপিপি) অ্যাডভোকেট কাজী শহীদ এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, ২০১২ সালের ১৬ জুন গাংনী উপজেলার কাজীপুর গ্রামে দুই ভাই রফিকুল ও  আবুজেলকে কুপিয়ে হত্যা করা হয়। এ ঘটনায় নিহতদের বোন জরিনা বেগম বাদি হয়ে গাংনী থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। বিচারক ঘটনার তদন্ত এবং ১৯ সাক্ষীর সাক্ষ্যগ্রহণ করেন। সাক্ষীর জবানবন্দি গ্রহণ শেষে অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় আদালত ৯ জনের ফাঁসির আদেশ দেন।

মামলায় রাষ্টপক্ষে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের সরকারি কৌসুলি পিপি কাজী শহীদ আসামি পক্ষে অ্যাড. একেএম শফিকুল আলম, অ্যাড. কামরুল হাসান ও আতাউল হাকিম লাল্টু আইনজীবী হিসেবে দায়িত্ব পালন করেন। মামলায় তদন্তকারী কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করেন গাংনী থানার এসআই আসাদুজ্জামান।

আরও পড়ুন

সর্বশেষ