রবিবার, মে ১৯, ২০২৪
প্রচ্ছদটপআ'লীগের সমাবেশে ট্রেন আর বিএনপির কর্মসূচির আগে গণপরিবহন বন্ধ : মির্জা ফখরুল

আ’লীগের সমাবেশে ট্রেন আর বিএনপির কর্মসূচির আগে গণপরিবহন বন্ধ : মির্জা ফখরুল

রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে আওয়ামী লীগ তাদের সমাবেশে লোক জমায়েত করে, অথচ বিএনপির কর্মসূচির তিনদিন আগে গণপরিবহন বন্ধ করে দিয়ে তল্লাশির নামে নেতাকর্মীদের গ্রেপ্তার-হয়রানি করা হয় বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। রোববার (২৯ জানুয়ারি) সকালে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে বিএনপির লিয়াজোঁ কমিটি ও ১২ দলীয় জোটের সাথে বৈঠক শেষে সংবাদ সম্মেলনে এসব মন্তব্য করেন তিনি।

মির্জা ফখরুল বলেন, রাজশাহীতে সমাবেশে মানুষ আসার জন্য ট্রেন রাখা হয়েছে, অথচ বিএনপির অনুষ্ঠানে তারা তিনদিন আগে থেকে চেকপোস্ট বসায়, মোবাইল চেক করে, মাদকের নামে অভিযান শুরু করে। আর তাদের সমাবেশ বা কর্মসূচিতে রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে।

বিএনপির কর্মসূচিতে জনগণ গণতন্ত্র পুনরুদ্ধারে আস্থা ফিরে পেয়েছে দাবি করে অন্যান্য বিরোধী রাজনৈতিক দলের অংশগ্রহণ আন্দোলনে বড় মাত্রা যুক্ত করেছে বলেও জানান বিএনপি মহাসচিব। দলীয় সরকারের অধীনে নির্বাচন সুষ্ঠু হওয়া সম্ভব নয় জানিয়ে তিনি আরও বলেন, ক্ষমতাসীনরা মুখে এক কথা বললেও কার্যত তারা করেন অন্যটা।

বাংলাদেশে বহুদলীয় গণতন্ত্র ব্যবস্থা আওয়ামী লীগ ধ্বংস করে দিয়েছে বলে মন্তব্য করে তিনি বলেন, জনগণের কাছে আওয়ামী লীগের চরিত্র পরিষ্কার, তারা একদলীয় শাসন চাপিয়ে দিচ্ছে। বাংলাদেশে নির্বাচন ব্যবস্থাকেই শেষ করে দিয়েছে আওয়ামী লীগ। অতিতে তাদের কার্যক্রমেই স্পষ্ট যে তাদের অধীনে সুষ্ঠু নির্বাচন হওয়া সম্ভব নয়।

শনিবার বিএনপির পদযাত্রা কর্মসূচির মাধ্যমে মানুষের মধ্যে বিএনপির প্রতি নতুন আস্থা তৈরি হয়েছে দাবি করে ফখরুল বলেন, মানুষ প্রতিবাদ করতে রাস্তায় নেমে এসেছে। জবরদখলকারী সরকারের হাত থেকে দেশকে রক্ষা করার জন্য বিএনপির দাবি আদায়ের রুটিন মতবিনিময়ের অংশ হিসেবে এই বৈঠক করা হয়েছে বলে জানান বিএনপি মহাসচিব। বৈঠকে যুগপৎ আন্দোলনকে আরও বেগবান করতে ১২ জোটের নেতাদের সাথে আলোচনা ফলপ্রসূ হয়েছে বলে জানান তিনি।

তিনি জানান, বৈঠকে চলমান রাজনৈতিক বিষয় নিয়ে আলোচনা হয়েছে। সরকার পতনের লক্ষে আন্দোলনকে আরও বেগবান করার বিষয়ে আলোচনা হয়েছে। মিথ্যা মামলা থেকে নেতাকর্মীদের মুক্তির বিষয়টি নিয়ে একমত হয়েছে ১২ দলীয় জোট।

আরও পড়ুন

সর্বশেষ