মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪
প্রচ্ছদচট্রগ্রাম প্রতিদিনচবি'র একাডেমিক কার্যক্রম ও করোনা পরিস্থিতি নিয়ে উপাচার্যের সাথে ডিনবৃন্দের সভা অনুষ্ঠিত

চবি’র একাডেমিক কার্যক্রম ও করোনা পরিস্থিতি নিয়ে উপাচার্যের সাথে ডিনবৃন্দের সভা অনুষ্ঠিত

করোনাভাইরাসের উদ্ভুত পরিস্থিতি, বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম এবং শিক্ষা সংক্রান্ত অন্যান্য বিষয় নিয়ে ১০ জুন চবি চারুকলা ইনস্টিটিউটের সভা কক্ষে চবি মাননীয় উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার এর সভাপতিত্বে ডিনবৃন্দের এক সভা অনুষ্ঠিত হয়। সভায় চবি বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মোহাম্মদ নাসিম হাসান, ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন প্রফেসর এস এম সালামত উল্যা ভূঁইয়া, সমাজ বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মুস্তাফিজুর রহমান ছিদ্দিকী, আইন অনুষদের ডিন প্রফেসর এ বি এম আবু নোমান, ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন ড. রাশেদ মোস্তফা এবং মেরিন সায়েন্সেস এন্ড ফিশারিজ অনুষদের ডিন প্রফেসর ড. মোঃ রাশেদ-উন-নবী উপস্থিত ছিলেন।

FB_IMG_1591800269013

সভার শুরুতে করোনাভাইরাসের মহামারীতে এবং অসুস্থতার কারণে চবি পরিবারের সম্মানিত শিক্ষক,কর্মকর্তা ও কর্মচারীর অকাল মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করা হয়। এছাড়াও সভায় করোনা পরিস্থিতিতে চবি পরিবারের কেউ আক্রান্ত হলে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অধিভূক্ত ২টি মেডিকেল কলেজ যথাক্রমে চট্টগ্রাম আগ্রাবাদ মা ও শিশু হাসপাতাল এবং চট্টগ্রাম চান্দগাঁও শামসের পাড়া ইন্টারন্যাশনাল মেডিকেল কলেজে দ্রুত চিকিৎসা সেবা প্রদানের ব্যাপারে একটি MOU চুক্তির বিষয়ে আলোচনা হয়।

মাননীয় উপাচার্য তাঁর বক্তব্যে উপস্থিত সম্মানিত ডিনবৃন্দকে শুভেচ্ছা জানান এবং করোনা পরিস্থিতিতে বিশ্ববিদ্যালয় পরিবারের সকলের সুন্দর ও নির্বিঘ্ন জীবন কামনা করেন। তিনি বলেন করোনা পরিস্থিতি বাংলাদেশসহ পুরো বিশ্বকে বিপর্যস্ত করে ফেলেছে। এ অবস্থায় এ মহামারী প্রতিরোধে সবাইকে স্ব স্ব অবস্থান থেকে এগিয়ে আসতে হবে। তিনি বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের অনলাইনে একাডেমিক কার্যক্রম চালুর ব্যাপারে ডিনবৃন্দের সার্বিক সহযোগিতা কামনা করেন এবং শিক্ষার্থীদের স্বাস্থ্যবীমার আওতায় আনার ব্যাপারে সুনির্দিষ্ট বক্তব্য তুলে ধরেন।

সভায় উপস্থিত ডিনবৃন্দ মাননীয় উপাচার্যের বক্তব্যের সাথে একমত পোষণ করেন এবং অনলাইন একাডেমিক কার্যক্রম চালু এবং শিক্ষার্থীদের স্বাস্থ্যবীমা চালুর বিষয়ে খোলামেলা আলোচনা করেন। সম্মানিত ডিনবৃন্দ বিশ্ববিদ্যালয় প্রশাসন কর্তৃক গৃহীত কার্যক্রমে তাঁদের পূর্ণ সহযোগিতার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

আরও পড়ুন

সর্বশেষ